লক্ষ্মীছড়িতে ২০ ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ: হেলিকপ্টারে নির্বাচনী সরঞ্জাম সরবরাহ

PKURZP`Z

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণের প্রস্তুতি কার্যক্রম প্রায় সম্পন্ন। বৃহস্পতিবার সকাল ১০টায় ৩টি কেন্দ্রে সেনাবাহিনীর বিশেষ হেলিকপ্টারে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে।

লক্ষ্মীছড়ি জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন জাওয়াদ বলেন, সামান্য বৈরী আবহাওয়া থাকলেও আকাশ ভালো থাকায় বর্মাছড়ি ও শুকনাছড়ি স্থানে ২টি হেলিপ্যাডে ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে ৩বার ফ্লাই করা সম্ভব হয়েছে। আর এর মাধ্যমে নির্বাচনের সাথে সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার ও পুলিশ পাঠানো হয়েছে বলে তিনি নিশ্চিত করেন। এছাড়াও প্রয়োজনীয় ব্যালট ও স্বচ্ছ ব্যালট বক্স পাঠানো হয়েছে।

কেন্দ্রগুলো হলো লক্ষ্মীছড়ি ইউনিয়নে ৭নং ওয়ার্ড শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়। উপজেলা সদর থেকে ভোট কেন্দ্রের দুরুত্ব প্রায় ১৮ কি মি। এই কেন্দ্রে মোট ভোটার রয়েছে ৮’শ ৭৯জন। বর্মাছড়ি ইউনিয়নে ৭নং ওয়ার্ড হাজাছড়ি ইউনিসেফ পাড়া কেন্দ্র। উপজেলা সদর থেকে প্রায় ৩০ কি মি দুরুত্ব। এখানে মোট ভোটার রয়েছে ৩’শ ৩ জন। এছাড়াও পেক্কুয়া পাড়া ৯নং ওয়ার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র। মোট ভোটার ২’শ ৫৫জন। উপজেলা সদর থেকে এই কেন্দ্রের দুরত্ব প্রায় ২৫ কি মি বলে পুলিশের একটি সূত্রে জানা যায়।

এদিকে পুলিশর আর একটি সূত্রে জানা যায়, লক্ষ্মীছড়ি উপজেলার ২৭টি ভোট কেন্দ্রের মধ্যে ২০টি ভোট কেন্দ্র অধিক ঝুকিপূর্ণ। এর মধ্যে বর্মাছড়ি ইউনিয়নের ৯টির মধ্যে ৯টিই ঝুকির্পূর্ণ। এদিকে দুল্যাতলী ইউনিয়নের কেবল মাত্র জুনিয়র হাইস্কুল কেন্দ্র ছাড়া বাকি ৮টি কেন্দ্রকেই ঝুকিপূর্ণ বলা হয়েছে। এছাড়া লক্ষ্মীছড়ি ইউনিয়নে শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মরাচেংগী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং যতিন্দকার্বারী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েকে ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে আইন শৃঙ্খলাবাহিনী। আঞ্চলিক সংগঠন, রাজনৈতিক দলের প্রভাব, দুরত্ব বিবেচনা ও চলাচলের রাস্তা না থাকার কারণেই এসব কেন্দ্র ঝুকিপূর্ণ হিসেবে ধরা হয়েছে।

লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ আব্দুর রকিব সাংবাদিকদের জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পুলিশের পক্ষ হতে সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন