লক্ষ্মীছড়ি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি গঠন

D+ M
উপজেলা প্রতিনিধি, লক্ষ্মীছড়ি:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। ঢাকাস্থ বাংলাদেশ গবেষণা, পরীক্ষণ, প্রতিরোধ ও গণসচেতনতা বিভাগের মহাপরিচালক ড. মো: শামসুল আরেফিন স্বাক্ষরিত অনুমোদিত এ পূর্ণগঠন কমিটি সম্প্রতি লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত ওসমানের হাতে প্রদান করা হয়েছে। ৯ সদস্য’র এ কমিটিতে সভাপতি করা হয়েছে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবু দশরথ তালুকদার এবং কমিটির সাধারণ সম্পাদক লক্ষ্মীছড়ি উপজেলা প্রেসক্লাব সভাপতি সাংবাদিক মো: মোবারক হোসেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী রিংকু দাশ, সহ-সভাপতি হরি রঞ্জন সাহা, সদস্য লক্ষ্মীছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শুয়দেব চাকমা, সদর জামে মসজিদের মোয়াজ্জেম হাফেজ মো: ইদ্রিস আলী, ডা. রবিউল হোসেন, ভি.ডি.পির প্লাটুন কমান্ডার মো: তৈয়বুর রহমান ও বিশিষ্ট ব্যাবসায়ী মো: শহিদুল ইসলাম।

দুর্নীতির বিরুদ্ধে গণ-সচেতনতা সৃষ্টির জন্য বিভিন্ন রকম কর্মসূচী গ্রহণ করা ছাড়াও সভা, সেমিনার, মানবন্ধন, আলোচনা ও মতবিনিময় সভা, পদযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন ইত্যাদি কার্যক্রম গ্রহণ করে দুর্নীতিকে নিরুৎসাহিত করাই এ কমিটির লক্ষ্য ও উদ্দেশ্য। বিভিন্ন জাতীয় ও আর্ন্তজাতিক দিবসে বিশেষ কর্মসূচী গ্রহণ করে তরুন প্রজন্মের কাছে দুনীতি বিরোধী কর্মকান্ড তুলে ধরার নিদের্শনা দেয়া হয়েছে এ কমিটির নীতিমালায়। এছাড়াও উপজেলা পরিষদ মাসিক সমন্বয় সভায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি কিংবা তার অবর্তমানে একজন প্রতিনিধি উপস্থিত থাকতে পারবেন বলেও এক পত্রে নির্দেশনা দেয়া হয়েছে।     

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন