লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাচনে বাঙ্গালি প্রার্থী হলেই পাল্টে যাবে ভোটের হিসেব

 

উপজেলা প্রতিনিধি, লক্ষ্মীছড়ি :

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে বাঙ্গালী একজন প্রার্থী হতে পারেন এমন গুঞ্জন থেকে উপজাতীয় প্রার্থীদের মধ্যে তোলপাড় শুরু হয়ে গেছে। ধারনা করা হচ্ছে বাঙ্গালিদের পক্ষ হতে যদি কেউ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়, তাহলে শেষ পর্যন্ত অঘোষিতভাবে ইউপিডিএফ সমর্থিত প্রাথী ছাড়া হয়ত আর কাউকেই নির্বাচনী লড়াইয়ে দেখা যাবে না এমনটাই মনে করছে বিজ্ঞমহল। যদিও শনিবার দুপুর এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন বাঙ্গালি প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেন নি বলে জানা গেছে।

কেউ কেউ মনে করছেন ১৬ হাজার ভোটারের মধ্যে প্রায় ১২হাজার ভোটারের উপড় ভরসা করে ইতোমধ্যে ১৪ জন প্রার্থী হয়েছেন উপজাতীয়। আর প্রায় ৪ হাজার ভোটারের উপড় ভরসা করে একজন বাঙ্গালি প্রার্থী হলেই সহজে জিততে পারবেন এই ধারনা থেকে প্রার্থী হওয়ার ইচ্ছা প্রকাশ করতে যাচ্ছেন ( নাম প্রকাশ করা হলো না) এমন কেউ। তবে অতীতের হিসেব থেকে এই ধারনা যে সঠিক হবে না, তা কয়েকজন উপজাতীয় প্রার্থীর মন্তব্য থেকেই বোঝা গেছে।

এই প্রতিনিধির সাথে আলাপকালে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন উপজাতীয় প্রার্থী বলেন, বাঙ্গালি প্রার্থী হলেই পূর্বের মতই যে কোন চাপে কিংবা কৌশলগত কারণে ১৪ জন থেকে এই সংখ্যা ২/১ জনে চলে আসবে এতে কোন সন্দেহ নেই। আর তাই যদি হয় তাহলে লক্ষ্মীছড়িবাসী ভোট দিয়ে একজন সৎ যোগ্য জনকল্যাণে কাজ করবে এমন প্রার্থী বেঁছে নিতে কঠিন পরীক্ষার মুখোমুখি হতে পারে বলে আশংকা করা হচ্ছে। তবে এখনই কোন কিছু বলা সম্ভব নয় বলে ওই প্রার্থী মনে করেন।

এদিকে বাঙ্গালি এলাকার সচেতন ব্যক্তিরা মনে করেন, লক্ষ্মীছড়ি উপজেলার বাস্তবতা এবং প্রেক্ষাপটের আলোকে কোন দল নয় সকলের গ্রহণ যোগ্য একজন প্রার্থীকে ভোট দিয়ে অভিভাবকের চেয়ারে বসাতে চায় এখানকার জনসাধারণ। নির্বাচনী পরীক্ষায় ইতোপূর্বে কোন বাঙ্গালী প্রার্থী শেষ পর্যন্ত চুড়ান্ত লড়াইয়ে টিকে থাকতে না পারার কারণেই এমন ধারণার জন্ম নিয়েছে বলেই অনেকে মনে করেন। এদিকে সব দিক বিবেচনা করে এখনো পর্যন্ত সকল প্রার্থীরা মনোনয়ন পত্র নিয়েছেন স্বতন্ত্র হিসেবেই নিজেদের অবস্থান জানান দিচ্ছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন