লামায় অবাধে চলছে মাদক সেবন

 

2011-06-24-17-47-33-097846300-10

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানের লামায় অবাধে মাদক বিক্রি ও সেবন চলছে। প্রসাশনের নাকের ডগায় এসব চললেও এগুলো বন্ধ করার কোন উদ্যোগ নেই। অনুসন্ধানে জানা যায়, লামা পৌর সভার আবাসিক হোটেল ও বিভিন্ন উপজাতী পাড়ায় স্থানীয় ভাবে তৈরী দেশী মদ,ইয়াবা,গাজাঁসহ বিভিন্ন রকমের মাদকের রমরমা ব্যবসা চলছে দীঘদিন ধরে। প্রভাবশালী একটি মহল মাদক ব্যবসায় জড়িত থাকায় প্রশাসন কোন ধরনের ব্যাবস্থা নিচ্ছেনা।

সম্প্রতি উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভায় জনপ্রতিনিধিরা ক্ষোভ প্রকাশ করে মাদক বন্ধের ব্যাপরে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানানো হয়। দীর্ঘ ১০ দিন অতিবাহিত হলেও মাদকের ব্যাবহার বন্ধের কোন উদ্দ্যেগ গ্রহন করেনি উপজেলা প্রশাসন। বিনা বাধায় মাদক বিকিকিনি ও সেবন চলছে উপজেলা জুড়ে। লামা উপজেলার গজালীয়া ,সরই, ফাইতং, অহ্লাপাড়া, পোপা মৌজার, দরদরী , মেরেনজা পর্যটন এলাকা, বিলছড়ি মার্মাপাড়া, লামা বাজারপাড়া, কলিংগাপাড়া, মেরাখোলা মার্মা পাড়াসহ আরো ১০/২০ পয়েন্টে দিবা রাত্রি চলছে মাদকের ব্যবহারসহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপ।

লামা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ জাহান খান বলেন বিভিন্ন পয়েন্টে হানা দিয়ে পুলিশ ২শ লিটার দেশীয় মদসহ ২জন পাচারকারীকে আটক করে আদালতে সোপার্দ করেছে। তিনি বলেন ,মাদক মুক্ত সমাজ গড়তে পুলিশী অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন