লামায় জাল দলিল সৃজনের অভিযোগে ৩ জনকে জেল হাজতে প্রেরণ

লামা প্রতিনিধি:
বান্দরবানের লামায় ভুয়া মালিক সেজে ও জাল দলিল সৃজন করে অন্যের জমি বিক্রীর অভিযোগে ৩ জনকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। এরা হলেন, ভুয়া মালিক আকবর আলী, দলিল লিখক মিরণ কান্তি চৌধুরী ও স্বাক্ষী মুজিবুল হক মাষ্টার। গতকাল সোমবার দুপুরে উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের দরদরী গ্রামের আজিম উদ্দিনের ছেলে বাহেজ আলী ২৯৪ নং দরদরী মৌজায় আর/১৫১৮নং হোল্ডিং মুলে পাঁচ একর জমি বন্দোবস্তি পায়। ২০০৮ সালের ৫ এপ্রিল একই এলাকার মৃত মহব্বত আলীর ছেলে আকবর আলী ভুয়া মালিক সেজে এই জমি ভুমি অফিসের মাধ্যমে জনৈক মোস্তাফিজুর রহমানের নিকট বিক্রি করে দেন।

সম্প্রতি জমি ক্রেতা আলহাজ্ব মোস্তাফিজুর রহমান জমি দখলে নিতে গেলে বিক্রির ঘটনা প্রকাশ পায়। পরে বাহেজ আলীর মেয়ে রহিমা খাতুন বাদি হয়ে জাল দলিল করার অপরাধে বিক্রেতা আকবর আলী, দলিল লিখক মিরন কান্তি চৌধুরী ও স্বাক্ষী মুজিবুল হক মাস্টারের বিরুদ্ধে গত ১৮ আগস্ট মামলা করেন। মামলার প্রেক্ষিতে আদালত জমি বিক্রেতা, দলিল লিখক ও স্বাক্ষীর প্রতি সমন জারি করেন। গতকাল সোমবার দুপুরে আসামীরা স্বশরীরে আদালতে হাজির হলে বিচারক ৩ জনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জেল, দলিল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন