লামায় বিদ্যুৎস্পৃষ্টে বিদ্যুৎ কর্মচারীর মৃত্যু

fec-image

বান্দরবানের লামায় বিদ্যুৎস্পৃষ্টে হয়ে সাহাব উদ্দিন (৪৮) নামে এক বিদ্যুৎ কর্মচারীর মৃত্যু হয়েছে। শনিবার (১ অক্টোবর) দুপুরে লামা সদন ইউনিয়নের মিরিঞ্জায় ৩৩ হাজার ভোল্ডের লাইনের খুঁটির টানা তারে বিদ্যুৎস্পৃষ্টে এই ঘটনা ঘটে।

নিহত বিদ্যুৎ কর্মচারী সাহাব উদ্দিন লামা বিদ্যুৎ বিভাগের লাইনম্যান হিসেবে কর্মরত ছিলেন। তার চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের নারারকুল গ্রামের মৃত মো. ইসলামের ছেলে। তার স্ত্রী, ১ ছেলে ও ৩ কন্যা সন্তান রয়েছে।

লামা বিদ্যুৎ বিভাগের আবাসিক প্রকৌশলী মো. সাজ্জাদ সিদ্দিক জানান, আমরা চকরিয়া হতে লামায় আসা নতুন ৩৩ হাজার লাইনের সদ্য সমাপ্ত কাজ পরিদর্শন যাই। মিরিঞ্জা পাহাড়ে ৪টি ৩৩ হাজার লাইনের খুঁটি হেলে পড়ে এবং টানা তার মাটিতে ঝুলে যায়। আমাদের উপস্থিতিতে ১টি টানা তার ঝুলে আছে সেটি দেখাতে সাহাব উদ্দিন তারটি টান দিলে ঝুলে থাকা তারটি ১১ হাজার বিদ্যুতের লাইনের সাথে লেগে বিদ্যুৎস্পৃষ্টে সে মুহূর্তে অজ্ঞান হয়ে পড়েন। দ্রুত চকরিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লামা বিদ্যুৎ বিভাগের সূত্রে জানা যায়, শনিবার (১ অক্টোবর) দুপুর ১টা ৩০ মিনিটে লামা উপজেলার লামা-চকরিয়া সড়কের মিরিঞ্জা পাহাড়ে এই ঘটনা ঘটে। সেখানে ৩৩ হাজার ভোল্ডের লাইনের খুঁটির একটি টানা তারে বিদ্যুৎস্পৃষ্টে তিনি গুরুতর আহত হয়। সাথে সাথে উন্নত চিকিৎসার জন্য তাকে চকরিয়া ম্যাক্স হাসপাতালে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে এই ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেন পিডিবি চকরিয়া অঞ্চলের (চকরিয়া, লামা, আলীকদম ও কুতুবদিয়া) নির্বাহী প্রকৌশলী রিয়াজুল হক। তিনি বলেন, তিনি যেহেতু সরকারি দায়িত্ব পালনে গিয়ে মৃত্যুবরণ করেছেন, তাই দুর্ঘটনা মৃত্যুর কারণে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ, লাশের দাফন- কাপনের জন্য ৩০ হাজার ও কর্মচারী কল্যাণ তহবিল আর্থিক সহায়তা দেয়া হবে। এছাড়া তার পরিবার সকল ধরনের পেনশন সুবিধা পাবেন।

লামা থানা অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম চৌধুরী জানান, লাশের পরিবারের কারো কোন অভিযোগ না থাকায় এবং বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সুপারিশে নিহতের লাশ সুরতহাল শেষে ময়নাতদন্ত ছাড়া তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিদ্যুৎস্পৃষ্ট, মৃত্যু, লামা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন