সামাজিক নিরাপত্তা বেষ্টনী ও আশ্রয়ণ প্রকল্পের সুফলভোগীদের মিলন মেলা

`শান্তির বিরুদ্ধে যাদের অবস্থান, তারাই অবৈধ অস্ত্রধারী’

fec-image

রাঙ্গামাটির লংগদুতে সামাজিক নিরাপত্তা বেষ্টনী ও আশ্রয়ণ প্রকল্পের সুফলভোগীদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৫ অক্টোবর) বিকেল ৩টায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সাংবাদিক আরমান খান ও ভাইবোন ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মান্টি চাকমার যৌথ সঞ্চালনায় সভাপতিত্ব করেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার এমপি।

এসময় এমপি বলেন, সব ধর্মেই মানুষের মঙ্গল করার কথা বলা হয়েছে। মানুষের প্রতি মানুষের আন্তরিকতা থাকতে হবে। এলাকার মানুষ শান্তি চায়। আর এই শান্তির বিরুদ্ধে যাদের অবস্থান তারা হলো অবৈধ অস্ত্রধারী। এই অবৈধ অস্ত্রধারীদের জন্য আমরা কোন গঠনমূলক কার্মসূচি নিতে পারিনা তারা বাঁধাগ্রস্ত করার জন্য চেষ্টা করে।

দীপংকর তালুকদার বলেন, নির্বাচনকে সামনে রেখে নানাবিধ ইস্যু তৈরি করার চেষ্টা করছে। যাতে করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়। সুতরাং এইসব ব্যাপারে আপনাদের সতর্ক থাকতে হবে।

তিনি আরো বলেন, লংগদু উপজেলায় এখন উপকার ভোগীর সংখা ৪৪ হাজার। আগামীতে এসংখ্যা আরো বাড়তে থাকবে যদি আমরা শান্তি স্থাপন করতে পারি। নিঃসন্দেহে এখানে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অভিনন্দন জ্ঞাপন করবো। তাদের সক্রিয় ভূমিকার কারণে আমরা অনেকটা স্বাভাবিক পর্যায়ে আছি। তবে সবকিছু আইনশৃঙ্খলা বাহিনীর উপর দায়িত্ব দিয়ে বসে থাকলে হবে না। আমাদেরও দায়িত্ব পালন করতে হবে, যাতে সমাজে কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয়। আমাদের প্রধান স্বার্থ হচ্ছে এই উপজেলাবাসীর কল্যাণার্থে কাজ করা।

এমপি আরো বলেন, ‌আপনারা দোয়া করবেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। এত সংকটের মধ্যেও তিনি সামাজিক নিরাপত্তা বেষ্টনী প্রকল্পের থেকে একটি টাকাও কমাননি। বরং চলতি বছরও তিনি আরো টাকা বাড়িয়ে দিয়েছেন।প্রধানমন্ত্রীর ইচ্ছা শুধু একটাই সাধারণ মানুষ যেন সাবলম্বী হতে পারে যেন কষ্ট না পায়। তাই, আমরা সকলেই সাধারণ মানুষের কষ্ট লাগব করার জন্য কাজ করছি। সরকার দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য কাজ করছে। সাধারণ মানুষের কথা চিন্তা করে ওএম এস এবং ভূর্তুকি দিয়ে ন্যায্যমূল্যে টিসিবি পণ্য সরবরাহ করা হচ্ছে। অথচ পৃথিবীর কোন দেশে তা দেওয়া হয় না। জনগণ ভালো থাকলে আমরাও ভালো থাকি, দেশটাও ভালো থাকে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লংগদু সেনা জোনের জোন অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল হিমেল মিয়া পিএসসি, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, সাবেক রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দীন, উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, রাঙামাটি জেলা পরিষদের সদস্য আব্দুর রহিম, সদস্য আছমা বেগম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সেলিম উদ্দিন, সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু ।

এছাড়াও এসময় বিভিন্ন কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, মেম্বার, সচিব, সরকারী বিভিন্ন ভাতা প্রাপ্ত সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

শেষে প্রধান অতিথি দীপংকর তালুকদার সমাজসেবার মাধ্যমে গরীব শিক্ষার্থীদের আর্থিক সহায়তা, প্রতিবন্ধি, ক্যান্সার, ত্যালাসামিয়া রুগীদের চিকিৎসার্থে এককালীন আর্থিক সহায়তা ও কার্ডধারী জেলেদের সাবলম্বী লক্ষ্যে ছাগল বিতরণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন