শান্তি ও সম্প্রীতির জন্য পাহাড়ী-বাঙ্গালীর মধ্যে আস্থার পরিবেশ তৈরী করতে হবে : লে. কর্ণেল মোখলেছ

28.08.2014_BGB News Pic

সিনিয়র স্টাফ রিপোর্টার :

বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবির পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মো: মোখলেছুর রহমান সাম্প্রতিক গোমতির বিভিন্ন বাঙ্গালী বাড়িতে অগ্নিসংযোগের কথা উল্লেখ করে বলেছেন, শান্তি ও সম্প্রীতির জন্য পাহাড়ী-বাঙ্গালী সকল সম্প্রদায়ের মধ্যে আস্থার পরিবেশ তৈরী করতে হবে। অগ্নিসংযোগের ঘটনাকে পুঁজি করে কেউ যেন পরিস্থিতিকে অশান্ত করে তুলতে না পারে সেদিকে সকলকে সজাগ থাকতে হবে।

তিনি বৃহস্পতিবার সকালে পলাশপুর জোন সদরে জনপ্রতিনিধি ও স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে উপরোক্ত কথা বলেন।

বাঙ্গালীদের কাছ থেকে চাঁদা আদায় করে সে চাঁদার অর্থ দিয়েই বাঙ্গালীদের বিরুদ্ধে দেশে-বিদেশে পাহাড়ীরা নানা অপপ্রচার চালায় বলে সভায় উল্লেখ করে উপস্থিত জনপ্রতিনিধিরা বলেন, এ জাতীয় চাঁদাবাজদের প্রতিহত করতে হবে। পাহাড়ী চাদাবাজদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়ারও দাবী জানান তারা।

সন্ত্রাসীরা পাহাড়ী গ্রামগুলোতে অবস্থান করে তাদের সহযোগিতায় চাঁদাবাজি ও সন্ত্রাসী তৎপরতা পরিচালনা করে উল্লেখ করে সভায় উপস্থিত সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, তারা নানা ভাবে বিজিবি ও বাঙ্গালীদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অপপ্রচারের মাধ্যমে পরিস্থিতি তৈরী করে ফায়দা নিতে চায়।

এসময় অন্যান্যের মধ্যে পলাশপুর জোন‘র উপ-অধিনায়ক মেজর অসাদুজ্জামান, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু, বড়নাল ইউনিয়নের চেয়ারম্যান মো: আলী আকবর, বেলছড়ি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: রহমত উল্লাহ, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, গোমতি ইউনিয়নের সদস্য মো: রেহান উদ্দিন, সাংবাদিক জসিম উদ্দিন জয়নাল ও সাগর চক্রবর্তী কমল প্রমূখ।

পরে পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মো: মোখলেছুর রহমান উপ-অধিনায়ক মেজর অসাদুজ্জামান, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজ সহ অন্যান্যদের সাথে নিয়ে জোন সদরে একটি আম্রপালি আমের চারা রোপন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন