শিক্ষার মাধ্যমে সক্ষমতা তৈরী করতে হবে- ইউএনও মনিরুজ্জামান

05.11.2014_Matiranga PMT News Pic-02

সিনিয়র স্টাফ রিপোর্টার :

বিশ্ব ব্যাংক বাংলাদেশের শিক্ষা খাতের উন্নয়নে এগিয়ে এসেছে উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল বলেছেন, দারিদ্রতার কারনে ঝড়ে পড়া রোধ করতেই বিশ্ব ব্যাংকের এ সহায়তা। গতানুগতিক ধারার উপবৃত্তির পরিবর্তে নতুন ধারার উপবৃত্তি প্রদানের মাধ্যমে এ খাতকে দুর্নীতিমুক্ত করাই সরকারের লক্ষ্য।

তিনি মাটিরাঙ্গায় পিএমটি ভিত্তিক উপবৃত্তি সম্প্রর্কে জনসচেতনতা বৃদ্ধি এবং পিএমটি বুথ অপারেশন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে মঙ্গলবার দিনব্যাপী কর্মশালার উদ্বোধন কালে উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও উপজেলা প্রকৌশল কার্যালয়ের ব্যবস্থাপনায় মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত প্রথম সেশনে বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো: আনোয়ারুল হক‘র সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: বেলায়েত হোসেন।

কর্মশালায় মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: তাজুল ইসলাম, ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম ও মো: দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

‘শর্সের ভিতর ভুত রয়েছে’ এ ধারনা থেকেই সরাসরি উপকারভোগীর হাতে উপবৃত্তির অর্থ পৌছে দিতেই বিশ্ব ব্যাংকের অর্থায়নে নতুন প্রকল্প ‘সেকায়েপ’ এমন কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের সমাজ ব্যবস্থা থেকে সম্মান ও মুল্যবোধ হারিয়ে গেছে। দেশপ্রেম বলতে আমাদের মধ্যে কিছু নেই। সবকিছুই ব্যাক্তি কেন্দ্রীক। শিক্ষাকে বানিজ্যিকীকরণ না করে মেধার বিকাশ ঘটানোর উপর গ্ররুত্বারোপ করে ইউএনও মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল বলেন শিক্ষার মাধ্যমে আমাদের মধ্যে সক্ষমতা তৈরী করতে হবে।

কর্মশালার দ্বিতীয় সেশনে পিএমটি বুথ অপারেশন কার্যক্রম বিষয়ে বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন পিএমটি‘র মাটিরাঙ্গা উপজেলা কো-অর্ডিনেটর ও মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো: আনোয়ারুল হক এবং মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: বেলায়েত হোসেন। এসময় তারা কর্মশালায় অংশগ্রহনকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন