সকল ধর্মে শান্তির কথা বলা আছে: দীপংকর তালুকদার এমপি

fec-image

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি সংসদীয় আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেন, ‘সকল ধর্মে শান্তির কথা বলা আছে। ধর্মকে ব্যবহার করে যারা শান্তি বিনষ্ট করে তারা কখনো ধার্মিক হতে পারে না’। তিনি বলেন, সরকার সকল সম্প্রদায়ের একযোগে উন্নয়ন কাজ করছে। এ উন্নয়ন ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সকলের কাছে প্রার্থনা চাইলেন দীপংকর তালুকদার।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাঙামাটির কাপ্তাই উপজেলার ৫নং ওয়াগ্গা ইউনিয়ন মুরালী পাড়া ধর্ম রক্ষিত বৌদ্ধ বিহার প্রাঙ্গণে ২৪ ঘন্টা ব্যাপী পটঠান দেশনা, ১৩তম শুভ কঠিন চীবর দানোৎসব ও প্রবজ্জ্যা, উপসম্পদা সীমাঘর উৎসর্গ, শিক্ষা মশাল সংগঠন কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন।

এসময় তিনি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে নবনির্মিত শিক্ষা মশাল সংগঠন কার্যালয়ের শুভ উদ্বোধন করে।

মুরালী পাড়া ধর্মরক্ষিত বৌদ্ধ বিহারের দায়ক-দায়িকাবৃন্দের আয়োজনে শুভ কঠিন চীবর দানোৎসবে সভাপতিত্ব করেন চিংম্রং বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত উঃ পামোক্ষা মহাথের।

অনুষ্ঠানে প্রধান ধর্মালোচক হিসেবে বক্তব্য রাখেন বাঙ্গালহালিয়া হেডম্যান পাড়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত উঃ নন্দবংশ মহাথের।

এসময় বিশেষ পূর্ণার্থী হিসেবে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, সদস্য অংসুই ছাইন চৌধুরী ও সদস্য দীপ্তিময় তালুকদারসহ বিভিন্ন বিহারে পূজনীয় ভিক্ষু সংঘ ও দায়ক-দায়িকারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, দীপংকর তালুকদার এমপি, ধর্ম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন