সম্প্রীতি বজায় থাকলে উন্নয়ন শিখরে পৌঁছানো সম্ভব: দীপংকর এমপি

fec-image

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেন- সম্প্রীতি বজায় থাকলে উন্নয়ন শিখরে আমরা পৌঁছে যাবো।

বৃহস্পতিবার (১৪ জুন) সকালে জেলা পরিষদের আয়োজনে পরিষদের মিলানায়তনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে বিনামূল্যে কৃষি উপকরণ এবং সেলাইমেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এমপি দীপংকর বলেন, করোনার কঠিন সময়ে সারাবিশ্বের অর্থনীতি ধস নেমেছে। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে আমাদের দেশের অর্থনীতির আরও উন্নতি ঘটেছে। ভারত-পাকিস্তানের অর্থনীতিকে আমরা অনেক আগে পিছনে ফেলেছি।

এমপি আরও বলেন, আমরা যখন পাহাড়ে অবৈধ অস্ত্রের বিরুদ্ধে কথা বলি তখনি একটি গোষ্ঠী আমাদের বিরুদ্ধে কথা বলে। মানুষকে আমরা সচেতন করেছি , তারা এখন চাঁদা দিতে চায় না। টানা পনের বছর মিলে গত ২০ বছর আওয়ামী লীগ ক্ষমতায় ছিলো। ক্ষমতায় থাকাকালীন বাংলার মানুষ উন্নয়নের সুফল ভোগ করছে।

তিনি আরো বলেন, গ্যাসের দাম, জাহাজের ভাড়া, কয়লার দাম বেড়েছে। ইউক্রেণ রাশিয়ার যুদ্ধের কারণে এ সমস্যা হয়েছে। বিশ্বের অনেক দেশের তুলনায় আমাদের দেশে দ্রব্যমূল্য অনেক কম।

জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন। জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম, জেলা পরিষদের সদস্য হাজী মুছা মাতব্বর এবং অংসুইসাইন চৌধুরী। এসময় জেলা পরিষদের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কৃষকদের মাঝে আম, লিচু এবং মেহেগণি জাতের ১২ হাজার চারা, ১৮টি পাওয়ার টিলার, ৪৫টি পাওয়ার পাম্প মেশিন, দুস্থ মহিলাদের মাঝে ৯০টি সেলাই মেশিন বিতরণ, শহরের কলেজগেইট এলাকায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ১৪ জন ব্যবসায়ীকে জনপ্রতি ১০ হাজার টাকা করে ১ লাখ ৪০ হাজার টাকা এবং কাপ্তাইয়ে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২ আওয়ামীলীগ নেতার পরিবারের মাঝে নগদ ৬ লক্ষ টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উন্নয়ন শিখর, দীপংকর তালুকদার এমপি, সম্প্রীতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন