Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

সরকার অগণতান্ত্রিক ১১ নির্দেশনা জারির মাধ্যমে নির্যাতন চালাচ্ছেঃ পিসিপি

PCP khagrachari college committee

প্রেস বিজ্ঞপ্তি:

 

সরকার পার্বত্য চট্টগ্রামে অগণতান্ত্রিক ও দমনমূলক ১১ নির্দেশনা জারির মাধ্যমে সেনা শাসনকে বৈধতা দিয়ে ব্যাপক নিপীড়ন-নির্যাতন চালাচ্ছে বলে মন্তব্য করেন পিসিপি’র কাউন্সিল অধিবেশনে আগত বক্তারা। শুক্রবার সকালে খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর এলাকায় অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)’র খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার ৬ষ্ঠ কাউন্সিল অধিবেশনে বক্তারা এ অভিযোগ করেন।

বক্তারা বলেন, সরকার ধ্বংস, অন্যায় ভাবে ধরপাকড়, গ্রামে গ্রামে তল্লাশি,করার নামে পাহাড়ের ভূমি বেদখল করছে। পার্বত্য চট্টগ্রামে তল্লাশি ও ভূমি বেদখলের বিরুদ্ধে ছাত্রসমাজ পিসিপির পতাকাতলে সমবেত হয়ে জাতীয় অস্তিত্বের সংগ্রাম বেগবান করুন” এই আহ্বানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে শোক প্রস্তাব পাঠ করেন অনার্স ১ম বর্ষের ছাত্রী শিখা চাকমা ও স্বাগত বক্তব্য রাখেন টিটুসা ত্রিপুরা। কাউন্সিল অধিবেশনে উপস্থিত সকলের সম্মতিক্রমে সোনায়ন চাকমাকে সভাপতি, এলটন চাকমাকে সাধারণ সম্পাদক ও নিকাশ চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ১৭ জন কার্যকরী সদস্যসহ ৫৩ সদস্য বিশিষ্ট কলেজ শাখার নতুন কমিটি গঠন করা হয়। পুরাতন কমিটির বিলুপ্তি ও নতুন কমিটি ঘোষণা করেন জেসীম চাক্মা। পিসিপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি সিমন চাক্মা নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

“শাসকশ্রেণীর পাহাড়ি ধ্বংসের ষড়যন্ত্রের বিরুদ্ধে জেগে ওঠো ছাত্র সমাজ“ এ স্লোগানকে সামনে জেসীম চাকমার সভাপতিত্বে ও এলটন চাকমার সঞ্চালনায় বক্তব্য কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন ইউপিডিএফ-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক রিকো চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি সিমন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা সভাপতি মিশুক চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের জেলা সদস্য বরুণ চাকমা প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন