সাকিবের পাশে থাকার আশ্বাস ক্রীড়া প্রতিমন্ত্রীর

fec-image

জুয়াড়ির কাছ থেকে প্রস্তাব পেয়ে তথ্য গোপন করেছেন সাকিব আল হাসান-একটি জাতীয় দৈনিকে এমন সংবাদ প্রকাশের পর থেকে বিষয়টি নজরে রাখছেন বলে জানিয়েছেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এমনকি সিদ্ধান্ত যাই আসুক তিনি সাকিবের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

মঙ্গলবার (২৯ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘ক্রিকেট বোর্ড আমাকে জানিয়েছে তারাও কিছু জানতেন না। তারা সাকিবের সঙ্গে যোগাযোগ করেছেন। সাকিব হয়তো হালকাভাবে নিয়েছেন, কেউ এটা সেভাবে গুরুত্ব দেননি। এটা যে এত দূর গড়িয়েছে, কেউ সেভাবে বুঝতে পারেনি। আইসিসি আসলে কী ধরনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে সেটতো কোনো নির্ভরযোগ্য রিপোর্ট নয়, তবে কোনও কঠোর সিদ্ধান্ত যদি আসে বা না আসে অবশ্যই আমরা সাকিবের পাশে থাকবো। কীভাবে তাকে রক্ষা করা যায় চেষ্টা করবো।

তিনি অবশ্য স্মরণ করিয়ে দিলেন আইসিসির দুর্নীতি দমন ইউনিট নিয়ন্ত্রণ করছে সব কিছু। এসব ক্ষেত্রে হস্তক্ষেপের সুযোগ নেই, ‘এটা অবশ্য আকসুর বিষয়। এখানে আমাদের হস্তক্ষেপের সুযোগ নেই। তবে নিউজে আসার পর থেকে পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছি। ’

ক্যাসিনো কাণ্ডের পর বিসিবির পরিচালক লোকমান হোসেনকে এখনো বোর্ড থেকে অপসারণ করা হয়নি। এ ব্যাপারে প্রশ্ন করা হয়েছিল প্রতিমন্ত্রীর কাছে।

তিনি মনে করেন, ‘আপনারা জানেন ক্রিকেট বোর্ড নিজেদের গঠনতন্ত্র অনুসারে চলে। আইসিসির নিয়ম অনুসারে চলে। তো আমার মনে হয় তাকে সরিয়ে দেওয়া উচিত। যদি পরবর্তীতে আইনগতভাবে সে নির্দোষ প্রমাণিত হয় তখন দেখা যাবে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন