পার্বত্যাঞ্চলের খেলোয়াড় ছাড়া জাতীয় দল গঠন করা অসম্ভব: ক্রীড়া প্রতিমন্ত্রী

fec-image

খেলাধুলার ক্ষেত্রে পার্বত্যাঞ্চল তথা রাঙামাটি-খাগড়াছড়ি-বান্দরবানের খেলোয়ার ছাড়া জাতীয় পর্যায়ে দল গঠন করা একেবারে অসম্ভব বলে মন্তব্য করেছেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে রাঙামাটিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ইন্সটিউট এর মিলনায়তনে অনুষ্ঠিত নানিয়ারচর, জুরাছড়ি এবং বিলাইছড়ি উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়াম এর ভিত্তিপ্রস্তর উদ্বোধনী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, সরকার প্রথম পর্যায়ে রাঙমাটি সদর, লংগদু এবং কাপ্তাই উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম গড়ে দিয়েছে। বাঘাইছড়ি উপজেলাসহ অন্যান্য উপজেলায়ও শেখ রাসেল মিনি স্টেডিয়াম করে দেওয়া হবে।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্ঠায় দেশে খেলাধুলার জাগরণ শুরু হয়েছে। পার্বত্যাঞ্চলে খেলাধুলার মান বাড়ছে। সরকারের পক্ষ থেকে খেলোয়াড়দের জীবনমান উন্নয়নে আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে খেলাধুলার প্রচলন শুরু হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ৪ঠা আগষ্ট ক্রীড়া কল্যাণ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। বর্তমান সরকার খেলোয়াড়দের বিভিন্ন সহায়তা দিতে ৬৭কোটি টাকার ফান্ড করেছে। যাতে খেলোয়াড়দের সহায়তা প্রদান করা যায়।

অনুষ্ঠানে আরও অতিথি ছিলেন, খাদ্য মন্ত্রণায় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহম্মেদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, শেখ রাসেল মিনি স্টেডিয়াম এর প্রকল্প পরিচালক মাহবুব মোর্শেদ খান।

এর আগে ক্রীড়া প্রতিমন্ত্রী একযোগে নানিয়ারচর, জুরাছড়ি এবং বিলাইছড়ি উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন