সাজেক ও নীলগিরি ভ্রমণ করলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

cms.somewhereinblog.net
 
পার্বত্যনিউজ রিপোর্ট:
বাংলাদেশের সর্বোচ্চ পর্যটন স্পট সাজেক ও নীলগিরিতে অবকাশ যাপনের অংশ হিসাবে রাষ্ট্রপতি আবুদল হামিদ এডভোকেট এখন নীলগিরিতে অবস্থান করছেন। এর আগে তিনি পার্বত্য জেলা রাঙমাটির সাজেকে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক নবনির্মিত পর্যটন স্পট ঘুরে দেখেন।
আমাদের দীঘিনালা প্রতিনিধি জানিয়েছেন, আজ (বুধবার) পার্বত্য রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার দূর্গম সাজেক সফর করে গেলেন তিনি। দুপুর প্রায় সাড়ে বারোটার দিকে বিশেষ বিমানে করে তিনি সাজেকে অবতরণ করেন। এসময় রাষ্ট্রপতির সাথে সফরে ছিলেন বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভুইঁয়া (পিএসসি)। এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রামের জিওসি মেজর জেনারেল সাব্বির
আহমেদ, খাগড়াছড়ি জেলার রিজিয়ন কমান্ডার ব্রিগ্রেডিয়ার জেনারেল কাজী শামসুল ইসলাম, বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ, রাঙামাটি জেলা প্রশাসক মো. মোস্তফা কামাল, ররাঙামাটি জেলা পুলিশ সুপার আমেনা বেগম, বিভিন্ন প্রসাশনিক ও আইন-শৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা কর্মচারীসহ অন্যান্য স্থানীয়
জনপ্রতিনিধিবৃন্দ।

পরে রাষ্ট্রপতি সাজেকের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র) ক্যাম্পে সকলের সাথে মধ্যহ্নভোজে যোগ দেন। রাষ্ট্রপতি  সাজেকের রুইলুই পাড়া, সেনাবাহিনীর ইসিবি ও বিজিবি ক্যাম্প পরিদর্শন করেন। এছাড়া তিনি স্থানীয়দের তৈরি সক্ষুদ্রশিল্প ও হস্তশিল্প পরিদর্শন করেন। এরপর তিনি সাজেকের স্থানীয় বাসিন্দাদের উদ্যোগে আয়োজিত এক মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

সাজেক ভ্রমণ শেষে বিকেলে ৩টার একটি বিশেষ হেলিকপ্টারে রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ বান্দরবানের উদ্দেশ্যে সাজেক ত্যাগ করেন।

এদিকে আমাদের বান্দরবান প্রতিনিধি জানিয়েছেন, বান্দরবানে নীলগিরির অপার সৌন্দর্য্য অবলোকন করলেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ অ্যাডভোকেট। বুধবার বিকেল ৫টার দিকে তিনি রাঙামাটি হতে বিশেষ হেলিকপ্টারযোগে বান্দরবান সদর থেকে ৪৭ কিলোমিটার দূরে অবস্থিত নীলগিরি পর্যটন কেন্দ্রে পৌঁছান।

পরে তিনি নীলগিরি ও আশপাশের এলাকা ঘুরে দেখেন। এ সময় পরিবারের সদস্যসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সঙ্গে ছিলেন। এছাড়া রাষ্ট্রপতি বান্দরবানের ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠীর ঐতিহ্যমণ্ডিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। এ সময় বিভিন্ন উপজাতীয় নৃত্য ও গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

এদিকে, রাষ্ট্রপতির আগম উপলক্ষ্যে সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৩ হাজার ফুট উচুঁতে সেনাবাহিনী পরিচালিত বান্দরবানের অন্যতম আকর্ষণীয় পর্যটন কেন্দ্র নীলগিরির মেঘদূত, আকাশলীনা, নীলাঞ্জনা এবং পাহাড়ি বিভিন্ন কটেজগুলো বাহারি সাজে সাজানো হয়েছে। এ কটেজগুলোতে পরিবার এবং সফরসঙ্গীদের নিয়ে রাত্রীযাপন করবেন রাষ্ট্রপতি। বৃহস্পতিবার সকালে বান্দরবান ত্যাগ করবেন। রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটাই তার প্রথম বান্দরবান সফর।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন