বায়োপিক অস্বীকার করলেন অপূর্ব

সালমান শাহর মৃত্যু রহস্য নিয়ে ‘বুকের মধ্যে আগুন’

fec-image

ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচই-তে মুক্তি পেয়েছে নতুন সিরিজ ‘বুকের মধ্যে আগুন’। বাংলাদেশের নির্মাতা তানিম রহমান অংশুর নির্মাণে এতে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, ইয়াশ রোহান, শাহনাজ সুমি, তানিয়া আহমেদ, তমা মির্জা প্রমুখ।

সিরিজটি যে প্রয়াত নায়ক সালমান শাহর জীবনের কিছু অংশ নিয়ে নির্মিত সেটা মুক্তির আগেই মুক্তির আগেই আন্দাজ করা গিয়েছিল। সে সময় গুঞ্জন উঠে এটি বানানো হয়েছে নব্বই দশকের জনপ্রিয় নায়ক সালমান শাহর রহস্যজনক মৃত্যুর ঘটনা নিয়ে। তবে সে সময় নির্মাতার দাবি এমন ঘটনা নিয়ে নির্মিত নয়। ঘটনাটি পুরো কাল্পনিক।

বিষয়টি নিয়ে গত ৫ ফেব্রুয়ারি সালমান শাহর পরিবারের পক্ষ থেকে এর নির্মাতা তানিম রহমান অংশুকে আইনি নোটিশ পাঠান সালমানের মামা আলমগীর কুমকুম। নোটিশে দাবি করা হয়েছে, সংবাদমাধ্যমের কল্যাণে তারা জেনেছেন এটি সালমান শাহকে নিয়ে নির্মাণ করা হয়েছে। মুক্তি বন্ধ না করলে আইনি ব্যবস্থার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

এসবের মধ্যেই ‘হইচই’ থেকে মুক্তি পায় ‘বুকের মধ্যে আগুন’। এতে দেখা যাচ্ছে, রহস্যজনকভাবে ৯০ দশকের একজন সুপারস্টার ও স্টাইল আইকন মারা যান। সেই মৃত্যু রহস্য উন্মোচন করবেন অপূর্ব। সালমান শাহর মৃত্যু রহস্য কিনা, সেই বিষয়টি পরিষ্কার করেনি কর্তৃপক্ষ। গল্পে দেখানো হয়েছে, সেই সুপারস্টার নায়কের ভক্ত হলেন অপূর্ব।

সিরিজের প্রত্যেকটি চরিত্রই সাজানো হয়েছে সালমান শাহর সঙ্গে যুক্ত বিভিন্ন শিল্পী, কুশলী ও পরিবারের মানুষের আদলে। যেমন- সালমান শাহের আদলে দেখা গেছে ইয়াশ রোহানকে, তার স্ত্রীর (সামিরা) মতো দেখা গেছে তমা মির্জাকে, নায়কের মা নীলা চৌধুরীর মতো লেগেছে তানিয়া আহমেদকে, নায়িকা শাবনূরের মতো শাহনাজ সুমি, রাজনীতিক হুসেইন মুহম্মদ এরশাদের গেটআপে তৌকীর আহমেদ, প্রযোজক আজিজ মোহাম্মদ ভাইয়ের অবয়বে আছেন তারিক আনাম খান। এমনকি এতে সালমান শাহের ব্যবহার করা আলোচিত ডানামেলা গাড়িটিও দেখা গেছে এই সিরিজে

এতে এএসপি গোলাম মামুনের চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব। গল্পের মূল প্রেক্ষাপটও সালমান শাহর মৃত্যুরহস্যের সঙ্গে হুবহু মিলে যায়। এতো কিছু মিলে যাওয়ার পরও সিরিজটিকে ‘কাল্পনিক’ বলে দাবি করলেন অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। তার দাবি, কল্পনাপ্রসূত গল্পেই এটি বানানো হয়েছে।

“এটা একটা ফিকশন হিসেবে পরিচালক তুলে ধরেছে। আমাদের পক্ষ থেকে আমরা আগেও বলেছি যে, এটা ফিকশন। যদি ওনাকে (সালমান শাহ) নিয়ে স্টোরিটা হতো, তাহলে বলা হতো ‘বেজড অন আ ট্রু স্টোরি’ (সত্য ঘটনা অবলম্বনে)। কিন্তু গল্পের কোথাও এটা উল্লেখ নেই। আমরা এটাকে ফিকশন হিসেবেই বিবেচনা করছি।” বললেন অপূর্ব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন