সুবলংয়ের ইউপি মেম্বার হত্যার ঘটনায় ৭ দিনের রিমান্ডে প্রধান আসামী সন্ত্রাসী জ্যার্তিময় চাকমা

Murdarist Jetirmoy-19.09.13

আলমগীর মানিক,রাঙামাটি:
গত ২৯ আগষ্ট বৃহস্পতিবার দিবাগত রাতে রাঙামাটির জেলার বরকল উপজেলার সুবলং ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য অমলেন্দু চাকমাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে হত্যার অভিযোগে গত পহেলা সেপ্টেম্বর দায়ের করা মামলার প্রধান আসামি জ্যাতির্ময় চাকমা (৪২)কে আটক করেছে বরকল থানা পুলিশ।
বুধবার গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করে পুলিশ। পরে তাকে বৃহস্পতিবার জেলা জজ আদালতে হাজির করে পুলিশের পক্ষ থেকে ১০দিনের রিমান্ডের আবেদন জানালে দায়িত্বরত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট তাহমিনা আফরোজ চৌধূরীর আদালত এসময় সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে বুধবার জ্যার্তিময়কে আটক করার খবর পেয়ে তার ফাসিঁর দাবিতে বরকল উপজেলায় বিক্ষোভ মিছিল করেছে সুবলংয়ের সাধারণ জনগণ।

বরকল থানার এসআই কাজি আলাউদ্দিন জানিয়েছেন, আটককৃত জ্যার্তিময় চাকমা এর আগেও বেশ কয়েকটি খুনের ঘটনার সাথে জড়িত। তার বিরুদ্ধে গত ২৬/৫/১০ ইং তারিখে ৫৬/১১ মূলে বরকল থানায় দায়েরকৃত ৩০২ ধারায় আরো একটি হত্যা মামলা চলমান রয়েছে। যার নাম্বার-২।
এলাকাবাসি ও স্থানীয় জনপ্রতিনিধিগণ জানায়, স্থানীয় একটি আঞ্চলিক রাজনৈতিক দলের ছত্রছায়ায় থেকে চাদাঁ কালেকশন করতো জ্যার্তিময় চাকমা। তার অত্যাচারে অতিষ্ট হয়ে থাকতো সুবলংয়ের বেশ কয়েকটি গ্রামের বাসিন্দা ও স্থানীয় ব্যবসায়িরা। খুনের বেলায় এতই পারদর্শী যে তার হাতেই তারই নিজের শালা নান্টু চাকমাসহ প্রায় আটজনকে খুন করেছে এই পাষন্ড।

তার পাষন্ডতার চিত্র এমনই যে তার নিজের স্ত্রীকে ধারালো দা দিয়ে কুপিয়ে গলার প্রায় অর্ধেকাংশ কেটে তারপর জ্যার্তিময় নিজের হাতেই সেটি সেলাই করেন। তার ভারী অস্ত্রের ঝনঝনানির ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায়না। এরআগেও রুবেল চাকমা, রিপন চাকমা, মনি চাকমা, দয়াময় চাকমা ও বিজয় চাকমা নামের আরো পাচঁজনকে খুন করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তাই আটকের খবর শুনে বৃহস্পতিবার আদালত প্রাঙ্গনে নিহতের স্বজনরা ভিড় জমিয়ে জানায় তাদের ক্ষোভের কথা। সেখানে উপস্থিত এক জনপ্রতিনিধিতো বলেই ফেললেন, জ্যাতির্ময়কে ক্রসফায়ারে দেওয়া দরকার অথবা জনগণের কাছে রিমান্ডে দেওয়া হোক। তার অত্যাচারে সুবলংয়ের বাসিন্দারা অতিষ্ট হয়ে পড়েছে। তিনি জানান, থানা পুলিশকে ম্যানেজ করে একরপর এক অপকর্ম করে বেড়াচ্ছে। আমরা বরকলবাসি তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন