২০ রান যোগ হতেই গুটিয়ে গেল বাংলাদেশ

fec-image

প্রথম দিনের খেলা শেষে আফগানিস্তানের কোচ জনাথন ট্রট মজা করে বলেছিলেন, ১০ রানের মধ্যেই তারা বাংলাদেশের পাঁচ উইকেট তুলে নিতে চান। তার কথাটা অক্ষরে অক্ষরে না মিললেও ২০ রানের মধ্যে শেষ ৫ উইকেট হারিয়ে ৩৮২ রানে অল-আউট হয়েছে বাংলাদেশ। এতে সময় লেগেছে মাত্র ৪৫ মিনিট! অভিষিক্ত ডানহাতি পেসার নিজাত মাসুদ নিয়েছেন ৫ উইকেট।

৫ উইকেটে ৩৬২ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা বাংলাদেশ আজ সকালে খেলা শুরুর ১৫ মিনিটের মধ্যেই হারিয়েছে ৬ষ্ঠ উইকেট।

মুশফিকুর রহিমের সঙ্গে দারুণ জুটি গড়া মেহেদি হাসান মিরাজ (৮০) ফিরেছেন ইয়ামিন আহমেদজাইয়ের বলে আমির হামজার তালুবন্দি হয়ে। বাংলাদেশের স্কোর ৮ উইকেটে ৩৭৭। মুশফিকুর রহিমের সঙ্গে ৬ষ্ঠ উইকেট জুটি ছিল ৮৩ রানের। পরের ওভারেই নিজাত মাসুদের ছোড়া দুর্দান্ত এক বাউন্সারে খোঁচা মেরে স্লিপে ধরা পড়েন মুশফিক।৭৬ বলে ৪ বাউন্ডারিতে তার সংগ্রহ ছিল ৪৭ রান।

এর মাধ্যমে বাংলাদেশের স্বীকৃত ব্যাটাররা সবাই প্যাভিলিয়নে ফিরেন। লোয়ার অর্ডারে ভূমিকা রাখতে পারেননি তাইজুল ইসলাম। দুই বল খেলে কোনো রান না করেই নিজাত মাসুদের চতুর্থ শিকার হন।

এরপর তাসকিন (২) আর শরীফুল (৬) দ্রুত আউট হয়ে গেলে ৩৮২ রানে থামে বাংলাদেশের প্রথম ইনিংস। ১৬ ওভারে ৭৯ রানে পাঁচ উইকেট নিয়েছেন অভিষিক্ত নিজাত মাসুদ। ইয়ামিন আহমেদজাই নিয়েছেন ৩৯ রানে ২টি।

এর আগে গতকাল বুধবার ঢাকা টেস্টের প্রথম দিনে সেঞ্চুরি করেছিলেন নাজমুল হোসেন শান্ত। ডাবল সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও তিনি আউট হয়ে যান ১৭৫ বলে ২৩ চার ২ ছক্কায় ১৪৬ রানে।

এছাড়া সেঞ্চুরি মিস করেন ওপেনার মাহমুদুল হাসান জয়। ১৩৭ বলে তিনি করেন ৭৬ রান। শান্ত আর মাহমুদুলের দ্বিতীয় উইকেট জুটি ছিল ২১২ রানের।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আফগানিস্তান, উইকেট, বাংলাদেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন