৩ দিনের শিশু নিয়ে স্বামীর নির্যাতনে হাসপতালে

fec-image

কুতুবদিয়ায় কিশোরী আখি সন্তান প্রসবের পর দিনই স্বামীর নির্যাতনের শিকার হয়ে এখন হাসপাতালে। পর পর দু‘দিন স্বামী, শাশুড়ির শারীরিক নির্যাতন সইতে না পেরে ৯৯৯ নম্বরে কল দিয়ে রেহাই পান ঐ প্রসুতি।

উপজেলার লেমশীখালী বশির উল্লাহ সিকদার পাড়ায় ফরিদ আলমের বাড়িতে এ ঘটনাটি ঘটেছে প্রত্যক্ষদর্শীরা জানায়, বছরখানেক আগে ঐ পাড়ার ফরিদ আলমের পুত্র মো. ইউনুছ একই পাড়ার নুরুল আবছারের কিশোরী মেয়ে আঁিখকে ফুঁসলিয়ে বিয়ে করেছিল। বিয়ের পর থেকে আখিকে বাপের বাড়িতে কখনো যেতে দেয়নি।

আখিঁর মা রোকসানা জানান, গত রবিবার আখির প্রসব ব্যথা শুরু হলে হাসপাতালে পাঠাতে গড়িমসি করে রাতে স্থানীয় লেমশীখালী ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে প্রথম, তারপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এরপর পেকুয়ায় একটি ক্লিনিকে নরমাল সিজার করে পুত্র সন্তান হয়। পরদিন সোমবার আঁিখকে স্বামী ইউনুছ নানা ছুঁতোয় বেধড়ক মারধর করে।

একইভাবে মঙ্গলবার দুপুরেও চড়াও হয় আখির ওপর। অতিরিক্ত রক্তক্ষরণ হতে থাকে। তার চিৎকারে মা খবর পেয়ে গেলে তাকেও লাঞ্চিত করে ওই পরিবারের লোকজন। নির্যাতন দেখে এক প্রতিবেশি ৯৯৯ নাম্বারে কল দিয়ে পুলিশের সাহায্য চান। পরে টহল পুলিশ গিয়ে মা-শিশুকে উদ্ধার করে প্রসুতির মায়ের জিম্মায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ওমর হায়দার বলেন, এধরণের ঘটনা দু:খজনক। নির্যাতিত নারীর পক্ষে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন