রাজস্থলীতে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলার সমাপনী পুরস্কার বিতরণ

fec-image

রাজস্থলীতে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা সোমবার (৩০ নভেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ হলরুমে উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেকের ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উচসিন মারমা, থানা অফিসার ইনচার্জ মফজল আহম্মদ খান, কৃষি কর্মকর্তা হাসিবুল হাসান, প্রেসক্লাব সভাপতি মোঃ আজগর আলী খান, সাংবাদিক চাউচিং মারমা, সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, মাধ্যমিক শিক্ষা একাডেমিক সুপার ভাইজার বিভিষন চাকমা, আবাসিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল সরকার প্রমূখ।

সকাল সাড়ে ১০টায় অতিথিরা স্টল পরিদর্শন করেন। এসময় রাজস্থলী সরকারি কলেজ, বাঙ্গালহালিয়া সরকারি কলেজ, রাজস্থলী উচ্চ বিদ্যালয়, আবাসিক উচ্চ বিদ্যালয়, গাইন্দ্যা উচ্চ বিদ্যালয়, ঘিলাছড়ি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, বাঙ্গালহালিয়া উচ্চ বিদ্যালয়সহ শিক্ষার্থীরা আলাদা-আলাদাভাবে তাদের উদ্ভাবনী খণ্ডচিত্র উপস্থাপন করেন।

পরে অতিথিগন মঞ্চে বসে আনুষ্ঠানিকভাবে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলার উদ্বোধন ঘোষণা করেন। বৈশ্বিক মহামারী করোনার কারণে এবারে জাতীয় ও বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলার আনুষ্ঠানিকতা স্বল্প পরিসরে ও সংক্ষিপ্ত সময়ে শেষ করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নির্বাহী অফিসার শেখ ছাদেক বলেন, আজকের প্রজন্মরা নতুন, নতুন প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে জাতিকে বিশ্ব দরবারে নতুনভাবে উপস্থাপন করতে পারে। তাই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজ্ঞানের অগ্রযাত্রা থেকে নিত্যনতুন জ্ঞান আহরণ করে প্রযুক্তিতে অবদান রাখতে শিক্ষার্থীদের প্রতি অনুরোধ করেন। এরপর বিজ্ঞান ভিত্তিক উপস্থিত বক্তৃতায় বিজিত ও বিজয়ী দলকে পুরষ্কার হাতে তুলে দেন অতিথিরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন