চ্যাম্পিয়ন্স লিগ

৬ গোলের থ্রিলারে শীর্ষে রিয়াল মাদ্রিদ

fec-image

২-২ সমতা ছিল ৮৩ মিনিট পর্যন্ত। শেষ সময়ে এসে ঝড় তুলে জিতলো রিয়াল মাদ্রিদ। ৬ গোলের থ্রিলারে কার্লো আনচেলত্তির দল হারালো ন্যাপোলিকে।

সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচটি ৪-২ গোলে জিতেছে রিয়াল। টানা পাঁচ জয়ে ‘সি’ গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে রেকর্ড ১৪বারের চ্যাম্পিয়নরা।

ম্যাচে বল দখল বা শটে প্রাধান্য ছিল রিয়ালেরই। তবে খেলা শুরু হতে না হতেই পিছিয়ে পড়ে তারা। ম্যাচের নবম মিনিটে ঘরের মাঠের দর্শকদের স্তব্ধ করেন জিওভানি সিমওন।

প্রথমে মনে হয়েছিল গোলরক্ষক আন্দ্রে লুনিন বলটি সেভ করেছেন। তবে গোললাইন প্রযুক্তি ব্যবহার করে রেফারি দেখেন, অল্প একটু লাইন ঠিকই অতিক্রম করেছে বল।

সমতায় ফিরতে অবশ্য সময় নেয়নি রিয়াল। দুই মিনিট পরই গোল করেন তাদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো। ২২ মিনিটে দারুণ হেডে ২-১ করেন জুড বেলিংহাম। এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবার লড়াইয়ে ফেরে ন্যাপোলি। ৪৭ মিনিটে ২-২ সমতা ফেরান জাম্বো আনগুইসা। এরপর আক্রমণ-পাল্টা আক্রমণ চলেছে।

কিন্তু গোল করতে পারছিল না কোনো দলই। অবশেষে ন্যাপালিকে হতাশায় ডোবান বদলি হিসেবে নামা ১৯ বছরের নিকো পাজ। বক্সের বাইরে থেকে দারুণ শটে ৮৪ মিনিটে ৩-২ করেন তিনি। আর যোগ করা সময়ের চতুর্থ মিনিটে জুসেলো রিয়াল মাদ্রিদের বড় জয় নিশ্চিত করেন (৪-২)।

টানা পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষস্থান নিশ্চিত করেছে আগেই শেষ ষোলোতে নাম লেখানো রিয়াল মাদ্রিদ। অন্যদিকে তাদের থেকে ৮ পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় অবস্থানে ইতালিয়ান চ্যাম্পিয়ন ন্যাপোলি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রিয়াল মাদ্রিদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন