রক্ষণে শক্তি বাড়াচ্ছে রিয়াল, আসছেন নতুন তারকা

fec-image

ফুটবল বিশ্বে দাপুটে এক রিয়াল মাদ্রিদ। ইতিহাসে, ঐতিহ্যে কিংবা অর্জনের ভারে স্প্যানিশ এই ক্লাবের মত নেই আর কেউই। বিশ্বের প্রায় সব ফুটবলারেরই নজর থাকে ঐতিহ্যবাহী এই ক্লাবের দিকে। আর রিয়াল নিজেও ট্রান্সফার মার্কেটে রীতিমত রাজা। ফুটবলের বড় তারকাদের নিজেদের ডেরায় ভেড়াতে রিয়ালের জুড়ি মেলা ভার।

নতুন মৌসুমের আগেই রিয়াল তাদের দলবদলের অনেকটাই গুছিয়ে নিয়েছে। ফ্রান্সের তারকা কিলিয়ান এমবাপের রিয়াল আগমন একেবারে সময়ের ব্যাপার। এবার নতুন গুঞ্জন বলছে, বায়ার্ন মিউনিখ থেকে কানাডিয়ান লেফটব্যাক আলফোনসো ডেভিসকেও দলে টানছে রিয়াল। দুই পক্ষের নাকি সমঝোতাও প্রায় হয়ে এসেছে।

রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার ইচ্ছে আগেই জানিয়েছিলেন ডেভিস। বলেছিলেন, এই মৌসুমেই দল ছাড়তে চান তিনি। নয়ত ২০২৫ সালে চুক্তি শেষে ফ্রি এজেন্ট হিসেবে ক্লাব ছাড়বেন। বায়ার্ন এই পর্যায়ে আর ভুল করেনি। গুঞ্জন বলছে, ৫০ মিলিয়ন পেলেই ছেড়ে দেওয়া হবে এই লেফটব্যাককে। যদিও রিয়াল আশা করছে ৩২ মিলিয়ন ইউরোতে তাকে দলে ভেড়াতে পারবে তারা।

বায়ার্ন অবশ্য বসে নেই। ডেভিস চলে গেলে তাদের নতুন লক্ষ্য থিও হার্নান্দেজ। এসি মিলানে খেলছেন ফ্রান্সের এই তারকা। নিজেদের রক্ষণের ঘাটতি পূরণ করতে এই তারকার দিকেই নজর আছে বাভারিয়ানদের। স্প্যানিশ গণমাধ্যম মার্কা বলছে, রিয়ালে যাওয়া ডেভিসের জন্য প্রায় নির্ধারিত হয়েই আছে। আর তা ঘটলেই থিও হার্নান্দেজ আসবেন রিয়ালে।

আফোনসো ডেভিস বায়ার্ন মিউনিখে এসেছিলেন ২০১৮ সালে। ৬ মৌসুম বাভারিয়ানদের একাদশে ছিলেন। জিতেছেন ক্লাব ফুটবলের সম্ভাব্য সব ট্রফি। এবার তিনি যাত্রা করছেন স্পেনের দিকে। এখন পর্যন্ত ক্লাবের হয়ে ১৮০ ম্যাচে করেছেন ৯ গোল। করিয়েছেন ২৭টি। ২০২০ সালে বায়ার্নের ট্রেবল জেতা দলের সদস্য ছিলেন এই কানাডিয়ান লেফটব্যাক।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ট্রান্সফার মার্কেট, বায়ার্ন মিউনিখ, রিয়াল মাদ্রিদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন