পার্বত্য চট্টগ্রামের সকল স্কুলকে পর্যায়ক্রমে আবাসিক করা হবে- প্রধানমন্ত্রী

শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার:

পার্বত্য চট্টগ্রামের স্কুলগুলো দুরে হওয়ায় সেখানকার সকল স্কুলকে পর্যায়ক্রমে আবাসিক স্কুলে পরিণত করা হবে। ইতোমধ্যে সেখানকার ১০টি স্কুলকে ইতোমধ্যে আবাসিক করা হয়েছে। পর্যায়ক্রমে অন্য স্কুলগুলোকেও আবাসিক করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, একই সঙ্গে মিড ডে মিলে খাবারের ধরন স্থানীয়ভাবে নির্ধারণ করার পাশাপাশি স্থানীয়ভাবে এ জন্য ফান্ড তৈরি করতে হবে। ঝরে পড়া কমে আসার ক্ষেত্রে মিড ডে মিল ব্যবস্থার সুফল তুলে ধরে প্রধানমন্ত্রী এটিকে অব্যাহত রাখার কথা বলেন। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষা সহায়ক পরিবেশ সৃষ্টি, সেনিটেশন ব্যবস্থার উন্নয়ন, বিশেষ করে মেয়েদের জন্য আলাদা সেনিটেশন ব্যবস্থা ছেলেমেয়েদের ভর্তি বাড়ার কারণ হিসেবে উল্লেখ করা হয়।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে সব শিশুকে প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি ও নিরক্ষমুক্ত বাংলাদেশ গড়ার প্রতিশ্রুতি বাস্তবায়ন সংক্রান্ত জাতীয় টাস্কফোর্সেও প্রথম সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী ও টাস্কফোর্সের উপদেষ্টা শেখ হাসিনার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার, বিজ্ঞান বিষয়ক প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহদুর উ শৈ সিং সহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন