টেকনাফে দুর্ধর্ষ ডাকাত চক্রের ৬ সদস্য গ্রেফতার

fec-image

টেকনাফে সংঘটিত দু’টি ডাকাতির ঘটনায় জড়িত দুর্ধর্ষ ডাকাত চক্রের সক্রিয় ৬ সদস্যকে গ্রেফতার করেছে কক্সবাজার র‌্যাব-১৫ সদস্যরা।

২০ ও ২১ জুন কক্সবাজার সদর ও টেকনাফের বিভিন্ন স্হানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

জানা যায়, গত ৭ জুন কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী এলাকার একটি বিয়ে বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। উক্ত ডাকাতির ঘটনায় ডাকাত সদস্যরা কয়েক ভরি স্বর্ণালংকার , ৯০ হাজার টাকা ও কয়েকটি স্মার্টফোনসহ অন্যান্য বিভিন্ন জিনিসপত্র ডাকাতি করে নিয়ে যায়। এছাড়াও গত ১৮ জুন টেকনাফের শাপলাপুরে একদল সংঘবন্ধ ডাকাতচক্র রাস্তায় ব্যারিকেড দিয়ে আনুমানিক ১০-১৫ লাখ টাকা ও স্বর্ণসহ বিভিন্ন মালামাল ডাকাতি করে।

উক্ত দুই দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় টেকনাফে ভীতির সৃষ্টি করে। এ ঘটনায় অজ্ঞাতদের আসামি করে টেকনাফ মডেল থানায় মামলা হয়। র‌্যাব-১৫ বিভিন্ন সংবাদপত্র এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে উক্ত ডাকাতির ঘটনাগুলো জানতে পেরে সংশ্লিষ্ট ডাকাতদের গ্রেফতার করতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং বিভিন্ন প্রযুক্তির সহায়তা নেয়। এরই প্রেক্ষিতে র‍্যাবের আভিযানিক দল একজন ডাকাতকে সনাক্ত করতে সক্ষম হয়। পরবর্তী সময়ে আভিযানিক দল তার গতিবিধি ও কার্যকালাপ পর্যবেক্ষণ করে গত ২০ জুন বিকাল ৪ টার সময় কক্সবাজার জেলার সদর উপজেলার মুহুরীপাড়া কুদরতের বাগানে তাদের আস্তানা থেকে কক্সবাজার পৌরসভা ৩ নং ওয়ার্ড দক্ষিণ জানারগোনা নুরুল হক সিকদারের ছেলে মো. সাকিল (২০)-কে গ্রেফতার করতে সক্ষম হয়। সে উক্ত দুটি ডাকাতির ঘটনায় নিজের সংশ্লিষ্টতার বিষয় স্বীকার করে এবং অন্যান্য ডাকাত সম্পর্কে বিভিন্ন তথ্য দেয়। উক্ত তথ্যের ভিত্তিতে আটক মো. সাকিলকে সাথে নিয়ে অন্য ডাকাতদের গ্রেফতারের জন্যে অভিযানে বের হয় র‌্যাব-১৫ সদস্যরা।

অভিযানে কক্সবাজার সদর ও টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকা থেকে উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়ন ৮ নং ওয়ার্ড মাদারবনিয়া আ. রহিমের ছেলে মো. আমানউল্লাহ (২৪), ৯ নং ওয়ার্ড ছেফটখালীর মো. জলিলের ছেলে মো. আইয়েছ প্রকাশ আজিজ (২২), কক্সবাজার পৌরসভা ৬ নং ওয়ার্ড সাহিত্যিকাপল্লীর সুলতানের ছেলে মো. আরাফাত (২৭), সাহিত্যিকাপল্লীর আব্দুল মালেকের ছেলে মো. নুরুল আমীন (২৫) ও ৯ নং ওয়ার্ড চন্দনীমাঠের আবু মুসার ছেলে মো. সাকিব হাসান (২৪)কে আটক করা হয়।

র‌্যাব-১৫ কক্সবাজার অফিসের সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) সহকারী পুলিশ সুপার মো. বিল্লাল উদ্দিন জানান, গ্রেফতারকৃত আসামিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গ্রেফতার, টেকনাফ, দুর্ধর্ষ ডাকাত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন