তৌহিদের শিক্ষার অভাবে মানুষের ইহকাল পরকাল বরবাদ হচ্ছেঃ শাইখ ওলী উল্লাহ শাওকী

fec-image

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মক্কা মুকাররামা ইসলামিক ফাউন্ডশনের ইসলাম প্রচারক আল্লামা শাইখ ওলী উল্লাহ শাওকী বলেছেন, তৌহিদের শিক্ষার অভাবে মানুষ শিরকে লিপ্ত হচ্ছে। এতে নষ্ট হচ্ছে মানুষের ঈমান আকিদা ও ইবাদত। নষ্ট হচ্ছে সমাজের শৃঙ্খলা। এক কথায় তৌহিদের শিক্ষার অভাবে মানুষ হারামে লিপ্ত হচ্ছে, ইহকাল পরকাল সবই বরবাদ হচ্ছে।

কক্সবাজার শহর তলীর লিংক রোড ইমাম মুসলিম ইসলামিক সেন্টার ‘চার ইমামের আকিদা অবলম্বনে সহজ তাওহীদ শিক্ষার’ উপর সপ্তাহ ব্যাপী প্রশিক্ষন শেষে সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ সভায় তিনি এ কথা বলেন।

হাফেজ মাওলানা মুবিনুল হকের সভাপতিত্বে ইমাম মুসলিম ইসলামিক সেন্টার মসজিদ কমপ্লেক্সে সোমবার দুপুরে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, মক্কা মুকাররমা থেকে আগত বিশিষ্ট ইসলামি দায়ি আল্লামা শাইখ ওয়ালী উল্লাহ শাওকী।

‘চার ইমামের আকিদা অবলম্বনে সহজ তাওহীদ শিক্ষার’ উপর সপ্তাহ ব্যাপী প্রশিক্ষনে কয়েক শত শিক্ষক-শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ইমাম মুসলিম ইসলামিক সেন্টার এর পরিচালক শাইখ ছলাহুল ইসলাম। তিনি বলেন, ইমাম মুসলিম ইসলামিক সেন্টার এই এলাকার মানুষের জন্য একটি আলোক বর্তিকা। এই সেন্টারে সহিহ আকিদা শিক্ষার পাশাপাশি দ্বীনি শিক্ষা ও আধুনিক শিক্ষার রয়েছে চমৎকার সম্বনয়।

চার ইমামের আকিদা অবলম্বনে সহজ তাওহীদ শিক্ষার’ উপর সপ্তাহ ব্যাপী এই প্রশিক্ষণ সম্বনয় করার জন্য তিনি শাইখ আল্লামা ওলী উল্লাহ শাওকীকে ধন্যবাদ জানান।

প্রধান অতিথি আল্লামা ওলী উল্লাহ শাওকী বলেন, আজ আমাদের সমাজে তৌহিদের শিক্ষা কমেগেছে। এতে করে মানুষ শিরকে লিপ্ত হচ্ছে। এতে নষ্ট হচ্ছে মানুষের ঈমান আকিদা ও ইবাদত। নষ্ট হচ্ছে সমাজের শৃঙ্খলা। তৌহিদের শিক্ষার অভাবে মানুষ হারামে লিপ্ত হচ্ছে ইহকাল পরকাল সবই বরবাদ করছে। তিনি তৌহিদের শিক্ষাকে ব্যাপকভাবে প্রচারের আহবান জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাংবাদিক শামসুল হক শারেক, মাওলানা আবছার উদ্দিন চৌধুরী, হাফেজ মাওলানা ইউনুচ ফরাজী, মাওলানা হামেদ প্রমুখ।

ঘটনাপ্রবাহ: আল্লামা শাইখ ওলী উল্লাহ শাওকী, ইসলামিক ফাউন্ডশন, ইসলামী চিন্তাবিদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × one =

আরও পড়ুন