বিশ্বকাপের আগেই দু:সংবাদ পেল বাংলাদেশ

fec-image

বিশ্বকাপের আর মাত্র একদিন বাকি। এরমধ্যেই বড় ধরণের দু:সংবাদ পেল বাংলাদেশ দল। হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। গত ত্রিদেশীয় সিরিজের সময় মাশরাফি পেয়েছিলেন ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট। এবার অন্য পায়ের হ্যামস্ট্রিংয়েও চোট পেলেন তিনি। বিশ্বকাপের আগে টাইগার সমর্থকদের জন্য যেটা বড় দু:সংবাদ।

বৃষ্টির কারণে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ পরিত্যাক্ত হয়েছিল। তাই ভারতের বিপক্ষে ঝালিয়ে নিয়েছেন তামিম ছাড়া দলের সবাই। এদিন প্রথমদিকে খেলার কথা না থাকলেও মাঠে নেমেছিলেন মাশরাফি। কিন্তু এই ম্যাচেই চোটে পড়লেন মাশরাফি। নিজের ষষ্ঠ ওভারের সময়ে বা পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পান মাশরাফি। মাঠের বাইরে চলে যান ওই ওভার পরই।

বাংলাদেশের একটি সংবাদমাধ্যমের সাথে আলাপে মাশরাফি বলেন, ‘বেশিরভাগ সময়ে আমি প্রথম এক-দুই ওভারের মধ্যে সমস্যা অনুভব করি। কিন্তু তখন যদি কিছু না হয়, তবে পরে আর সমস্যা হয় না। মঙ্গলবারও হয়নি। তবে ষষ্ঠ ওভারে এসে হ্যামস্ট্রিংয়ে টান পড়ে। আমি চার অথবা পাঁচ ওভার করেই আর বল করতাম না। কিন্তু সেই সময়ে রোহিত ও কোহলি দুজনই খুব দ্রুত রান তুলছিল। আমার মনে হয়েছে, এই পরিস্থিতিতে বোলিং প্র্যাকটিসটা করা দরকার।’

এ ধরনের ইনজুরিতে সাধারণত পাঁচ থেকে ছয় দিনের বিশ্রাম দেন ফিজিওরা। কিন্তু বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। হাতে আছে তিনদিনের মতো সময়। কিন্তু মাশরাফি চাইছেন, বিশ্রাম যেমনই হোক প্রথম ম্যাচ থেকেই খেলতে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাংলাদেশ দল, বিশ্বকাপ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + eighteen =

আরও পড়ুন