কোর্টবাজারে ড্রেইন সংস্কার, বাজার সেড তৈরি সহ কানের্টিং সড়ক নির্মাণে মাষ্টার প্লানের কাজ শুরু

Pic Ukhiya 17-04-2017 (3) copy

উখিয়া প্রতিনিধি:

উখিয়া উপজেলার ব্যস্ততম কোর্টবাজার স্টেশনে পানি নিষ্কাশনে ড্রেইন সংস্কার, বাজার সেড তৈরি ও কানের্টিং সড়ক নির্মাণে মাষ্টার প্লান গ্রহণ করেছে স্থানীয় রত্নাপালং ইউনিয়ন পরিষদ। ব্যবসায়ী, ক্রেতা ও বিক্রেতার সুবিধার্থে প্রায় ২০ লক্ষ টাকা ব্যয়ে মাষ্টার প্লানের কাজ শুরু করা হয়েছে বলে জানিয়েছেন চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী।

সরজমিন পরিদর্শনে দেখা যায়, দীর্ঘদিন ধরে কতিপয় মহল কোর্টবাজার স্টেশনের ড্রেইন দখল ও ভরাট করার কারণে বর্ষার মৌসুমে পানি নিষ্কাশন বাধাগ্রস্ত হয়ে পড়ে। এতে করে পুরো স্টেশনে কাদামাটি ও ময়লা আর্বজনা যুক্ত পানিতে ভরপুর হয়। এছাড়াও তরকারী বাজার, কাঁচা বাজারসহ অন্যান্য বাজারে সেড না থাকায় ক্রেতা বিক্রেতারা রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে ব্যবসা বাণিজ্য চালিয়ে যেতে হয়।

এদিকে রত্নাপালং ইউনিয়ন পরিষদ কোর্টবাজার স্বাস্থ্যকর ও পরিস্কার পরিচ্ছন্ন স্টেশন হিসাবে গড়ে তুলার লক্ষে ব্যাপক কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্যে রয়েছে ভরাট হওয়া ড্রেইন সংস্কার, পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা, তরকারী বাজার ও কাঁচা মাছ বাজার সেড তৈরি ও যাতায়তের কানের্টিং সড়ক নির্মাণ।

রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী জনসাধারণের স্বার্থে ও ব্যবসায়ীদের সুবিধার্থে কোর্টবাজার স্টেশনকে ঢেলে সাজাতে ২০ লক্ষ টাকার একটি মাষ্টার প্লান হাতে নেওয়া নিয়েছে। ইতিমধ্যে ড্রেইন নির্মাণ, বাজার সেড তৈরির জন্য মাটি ভরাট ও পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থার কাজ শুরু হয়েছে। যাতায়াতের জন্য বিকল্প সড়ক বা কানেটিং সড়ক নির্মাণ কাজ ইতিমধ্যে শুরু হবে। পর্যায়ক্রমে সব কাজ বাস্তবায়ন হবে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন