ফেসবুকে মাশরাফিকে অবমাননাকর পোস্ট দানকারী ডাক্তারকে রাঙামাটি বদলী

fec-image

জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তজার বিরুদ্ধে ফেসবুকে অসম্মানজনক পোষ্ট দেওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সমালোচিত চিকিৎসক অধ্যাপক ডা. এ কে এম রেজাউল করিমকে রাঙ্গামাটি মেডিকেল কলেজে বদলি করা হয়েছে।

সুত্রে জানা যায়, বুধবার (২৬ জুন) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ওই বদলির আদেশ জারি করে। মন্ত্রাণালয়ের স্বাস্থ্য-শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পার-১ অধিশাখার উপ-সচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন ওই বদলির আদেশ স্বাক্ষর করেন। যা অবিলম্বে কার্যকর হবে বলে আদেশে উল্লেখ রয়েছে।

সুত্র থেকে আরো জানা গেছে, ২৮ এপ্রিল চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের হেমাটো অনকোলজি বিভাগের অধ্যাপক ডা. এ কে এম রেজাউল করিম মাশরাফির হাসপাতাল তদারকির দিকে ইঙ্গিত দিয়ে তার টাইমলাইনে লেখেন, ‘বাংলাদেশের ডাক্তারদের বোল্ট (বোল্ড) করতেই বড়ই আনন্দ। ম্যাশ চিকিৎসার জন্য অনেকেবার ডাক্তারদের ছুরি-কাঁচির নিচে গেছেন। তাদের অনেক তোয়াজ করতে হইছে। সেই ডাক্তারের বংশবদ পাইছি এবার’।

যদিও নিজের দেয়া স্ট্যাটাস নিয়ে সমালোচনা শুরু হলে ডা. একেএম রেজাউল করিম তার নিজের ফেসবুক অ্যাকাউন্ট ‘ডিঅ্যাক্টিভ’ করে দেন। ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে তা নিয়ে সমালোচনার ঝড় উঠলে ওই চিকিৎসকের বিরুদ্ধে সরকারের সংশ্লিষ্ট দফতর থেকে ব্যবস্থা নেয়ার নিশ্চিয়তা দেয়া হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় চিকিৎসকের ওই ফেসবুক স্ট্যাটাসকে অনুচিত, অনভিপ্রেত ও অসদাচরণ হিসেবেও উল্লেখ করে।

তারাই ধরাবাহিকতায় গত  মে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে অধ্যাপক ডা. একেএম রেজাউল করিমের বিরুদ্ধে কেনো ব্যবস্থা নেয়া হবে না তার কারণ দর্শানোর নোটিশ দেয়।

এর অংশ হিসেবে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে বদলি করে তাকে রাঙ্গামাটি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ধারণ করা হচ্ছে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবেই পার্বত্য এলাকায় এই বদলির আদেশ পেলেন ডাক্তার একেএম রেজাউল করিম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন