বিপুল পরিমাণ সরকারী চাল পাচারের সময় চট্টগ্রামে গুদাম ব্যবস্থাপক প্রণয়ন চাকমা আটক

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামে পাচারের সময় ৩ হাজার ৯৬ বস্তা সরকারি চাল ও চাকমা ম্যানেজারসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁরা হলেন নগরের হালিশহর খাদ্যগুদামের ব্যবস্থাপক প্রণয়ন চাকমা এবং ট্রাকচালক ও সহকারী শামসুল হুদা মো. মিজান, মো. শফিউল ও মো. উসমান।

সোমবার রাত থেকে আজ মঙ্গলবার বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে নগরের হালিশহর ও সিটি গেট এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার ও ট্রাকভর্তি চালগুলো উদ্ধার করে র‍্যাব।

অভিযান পরিচালনাকারী র‍্যাব-৭ চট্টগ্রামের লে. কমান্ডার আশেকুর রহমান বলেন, গোপন তথ্যের ভিত্তিতে হালিশহর সিএসডি গুদাম এলাকা থেকে সোমবার গভীর রাতে সরকারি চালভর্তি চারটি ট্রাক আটক করা হয়।

চালের বস্তাগুলোর ওপর ‘খাদ্য অধিদপ্তর’ লেখা রয়েছে। ট্রাকচালকের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে গুদাম এলাকার সরকারি বাসা থেকে হালিশহর খাদ্যগুদামের ব্যবস্থাপক প্রণয়ন চাকমাকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে তাঁর কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে নগরের সিটি গেট এলাকায় আরেকটি গুদামে অভিযান চালানো হয়। সেখান থেকে আরও তিনটি ট্রাক আটক করা হয়। সরকারি চাল হলেও এগুলো বেসরকারি গুদামে ছিল।

আশেকুর রহমান আরও বলেন, খাদ্য অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে র‍্যাব কথা বলে নিশ্চিত হয়েছে উদ্ধার করা চাল সরকারি গুদামের। এগুলো কীভাবে বাইরে পাচার করা হচ্ছে, পেছনে কারা জড়িত তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন