অবশেষে রোহিঙ্গা ক্যাম্পে করোনার হানা, দুই রোহিঙ্গা করোনা শনাক্ত

fec-image

বৈশ্বিক করোনা মহামারী থেকে রক্ষা পেল না মিয়ানমার থেকে বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গারাও। দেশে করোনা রোগী শনাক্ত হওয়ার ৬৬ দিন পর অবশেষে রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে আঘাত হানলো ভয়ংকর করোনা ভাইরাস। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে স্যাম্পল টেস্টে বৃহস্পতিবার (১৪মে) ২ জন রোহিঙ্গা শরনার্থীর করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। তারা ২জনই পুরুষ এবং রেজিস্টার্ড রোহিঙ্গা

তাদের একজন হলো-উখিয়া উপজেলার লম্বাশিয়া এলাকার ১ নম্বর পশ্চিম ক্যাম্পের বাসিন্দা। তাকে আইওএম এর ২নম্বর ক্যাম্পের পশ্চিম ব্লকে স্থাপিত আইসোলেশন হাসপাতালে নিয়ে আসা হয়েছে। সেখানে তাকে রেখে চিকিৎসা সেবা দেওয়া হবে। অপরজন হলো-কুতুপালং ১নং ক্যাম্পে শরনার্থী। তাকেও তাৎক্ষণিক এমএসএফ এর ওসিআই আইসোলেশন হাসপাতাল নিয়ে আসা হয়েছে। তাকে সেখানে রেখে চিকিৎসা সেবা দেওয়া হবে।

বিষয়টি আরআরআরসি অফিসের স্বাস্থ্য সমন্বয়কারী ডা. আবু মো. তোহা জানিয়েছেন। তিনি আরও জানান, করোনা আক্রান্ত রোগীদের পরিবারের সদস্য ও তাদের সংস্পর্শে আসা সকলকে চিহ্নিত করে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাদের আগামী ১৫ মে স্যাম্পল সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে টেস্টে পাঠানো হবে বলেও তিনি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 2 =

আরও পড়ুন