অবৈধভাবে সাগর পথে মালয়েশিয়া মানব পাচার বেড়েছে, ১৭ রোহিঙ্গা আটক 

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

সাগর পথে অবৈধভাবে মালয়েশিয়ায় যাওয়ার জন্য প্রস্তুত ১৭ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) ভোররাতে কক্সবাজার শহরের ১নং ওয়ার্ডের কুতুবদিয়াপাড়ার মোস্তাইক্যাপাড়া থেকে তাদের আটক করা হয়। স্থানীয় সিকান্দরের স্ত্রী রোকসানার ঘরে এসব মালয়েশিয়াগামী রোহিঙ্গারা আশ্রয় নিয়েছিলেন।

তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে দালালরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করতে পারেনি পুলিশ।

শনিবার ভোরে সদর থানার ওসি (তদন্ত) খায়রুজ্জামান ও ওসি (অপারেশন) মাইন উদ্দিনের নেতৃত্বে এসআই আরিফ উল্লাহ এ অভিযান চালান।

স্থানীয় সূত্র জানায়, কুতুবদিয়াপাড়ার চিহ্নিত মানবপাচারকারী একরামুল হক ও আবদুল কাদেরের নেতৃত্বে সাগর পথে মালয়েশিয়ায় মানবপাচার শুরু হয় প্রায় দেড় মাস আগে থেকে। তবে অন্যান্য বছরের টার্গেট বাংলাদেশি হলেও এবারের টার্গেট শুধু রোহিঙ্গা

শুক্রবার সমিতিপাড়া এলাকার হোসনে আরা বেগমের বাড়িতে মালয়েশিয়ায় পাচারের উদ্দেশ্যে ১৭ রোহিঙ্গাকে প্রথমে রাখা হয়। পরে সুযোগ বুঝে মোস্তাকপাড়া এলাকায় রোকসানার বাসায় নিয়ে যাওয়া হয় তাদের। খবরটি প্রচার হলে ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মো. আরমান খাঁনের নেতৃত্বে ওই বাড়িটি ঘিরে রেখে থানা প্রশাসনকে খবর দেয় স্থানীয়রা।

খবর পেয়ে সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকারের নির্দেশে এসআই আরিফ উল্লাহর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে ১৭ রোহিঙ্গাকে উদ্ধার করে।

ককক্সবাজার সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার জানান, এলাকাবাসীর দেয়া খবরে পুলিশ ঘটনাস্থল থেকে ১৭ রোহিঙ্গা যুবককে উদ্ধার করে। উদ্ধারকৃতদের থানা হেফাজতে রাখা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মানবপাচারে জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

উল্লেখ্য, গত মঙ্গলবারও একই এলাকা থেকে নারীসহ আরও ৪ জনকে উদ্ধার করা হয়েছিল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 5 =

আরও পড়ুন