অবৈধ অস্ত্রধারীদের কাছে জিম্মি পাহাড়ের মানুষ- দীপংকর তালুকদার

dipangkar----5020131231133406

স্টাফ রিপোর্টার:

অবৈধ অস্ত্রধারী সশস্ত্র গোষ্ঠীর কাছে জিম্মি রয়েছে পাহাড়ের মানুষ বলে মন্তব্য করেছেন, সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার

তিনি বলেন, পার্বত্যাঞ্চল থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করা না হলে, আগামী ইউপি নির্বাচনে পাহাড়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী অধ্যুষিত ইউনিয়নগুলোতে সশস্ত্র গোষ্ঠীদের সমর্থিত প্রার্থী ছাড়া আর কোন প্রার্থীকে নির্বাচনে দাঁড়াতে দিবে না। বিগত সংসদ নির্বাচন তার প্রমাণ। তখন নামধারী সন্ত্রাসীরা অস্ত্রের ভয় দেখিয়ে আওয়ামী লীগ সমর্থীত ভোটারদের কেন্দ্রে আসতে দেয়া হয়নি। সে সময় ভোট সন্ত্রাসীর কারণে ক্ষমতায় এসেছিল তারা। কিন্তু বার বার সে সুযোগ দেওয়া হবেনা। কারণ সন্ত্রাস কোন জাতিগোষ্ঠী, সম্প্রদায় ও ধর্মের হতে পারেনা। তাদের একটাই পরিচয় তারা সন্ত্রাস। তাদের একটাই উদ্দেশ্য দেশ ও মানুষের ক্ষতি করা। তাই যতদ্রুত সম্ভব পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করে সন্ত্রাসী সকল কর্মকাণ্ড বন্ধ করার জন্য সরকারের কাছে দাবি জানান তিনি।

সোমবার রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনিস্টিটিউট মিলনায়তনে জেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এসব কথা বলেন।

রাঙামাটি জেলা কৃষকলীগের সভাপতি মো. জাহিদুল ইসলাম জাহিদের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন, কৃষকলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খন্দকার শামসুল হক রেজা, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষলীগের সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, যুগ্ম সম্পাদক সমির চন্দ্র চন্দ, যুগ্ম সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপি।

সকালে সাড়ে ১০টায় জাতীয় সংগীত পরিবেশন এবং জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে রাঙামাটি কৃষকলীগের জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন, বাংলাদেশ কৃষকলীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × three =

আরও পড়ুন