“অভিভাবকদেরকে তাদের ছেলেমেয়েদের তথ্য প্রযুক্তির অপব্যবহার থেকে ফিরিয়ে রাখতে হবে”

লংগদু প্রতিনিধি:

প্রত্যেক অভিভাবকদের তাদের ছেলে মেয়ের প্রতি নজর রাখতে হবে তারা যেন বিপথগামী হতে না পারে। ছাত্র ছাত্রীরা তথ্য প্রযুক্তির  অপব্যবহার যেন না করে সে দিকে নজর রাখতে হবে।

রাঙামাটির লংগদু উপজেলার বাইট্টাপাড়া বাজারে লংগদু থানা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে ট্রাফিক আইন, বাল্যবিবাহ, বহুবিবাহ, জঙ্গীবাদ ও মাদকদ্রব্য বিরোধী আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে লংগদু থানা অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত এসব কথা বলেন।

‘পুলিশই জনতা-জনতাই পুলিশ, এই প্রতিপাদ্যকে সামনে রেখে  মঙ্গলবার(৯ অক্টোবর) উপজেলা সদরে বাইট্টাপাড়া বাজারে এ আলোচনা ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।

ওসি রঞ্জন কুমার সামন্ত আরও বলেন, বাল্যবিবাহ ও মাদকদ্রব্য সমাজের জন্য একটি মরণ ব্যাধি। এই ব্যাধি থেকে পরিত্রাণ পেতে হবে। ছেলে মেয়েদের মূল্যবোধ শিক্ষা অর্জন করতে হবে। কোনো অবস্থাতেই যেন জঙ্গীবাদের দিকে ধাবিত হতে না পারে তার জন্য সচেতনতা বৃদ্ধি করতে হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পুলিশিং ফোরামের উপদেষ্টা ও মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক সরকার।

লংগদু থানার এস আই দুলাল হোসেন পিপিএম এর স্বাগত বক্তব্য ও পরিচালানায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য মো. জানে আলম, বাঘাইছড়ি সার্কেলের দায়িত্ব প্রাপ্ত পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম। এছাড়া বাইট্টাপাড়া বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক, হোন্ডা মালিক সমিতির সভাপতি মো. হানিফ, মাইনীমুখ ইউপি সংরক্ষিত ওয়ার্ড মহিলা মেম্বার আনোয়ারা বেগম ও ফাতেমা জিন্নাহ, নারী নেত্রী আঞ্জুম আরা মুন্নী । এসময় এলাকার যুবক যুবতী ও ব্যবসায়ীগন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 1 =

আরও পড়ুন