কাপ্তাই টাস্কফোর্সের অভিযানে ২টি চোলাই মদের কারখানা ধ্বংস, মদ তৈরির উপকরণ জব্দ

fec-image

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের কুকিমারা পাড়ার দূর্গম দুইল্যাছড়ি এলাকায় টাস্কফোর্সের অভিযানে দুইটি দেশীয় চোলাই মদের কারখানা ধ্বংস করা হয় এবং সেই সাথে ৩৫লিটার চোলাই মদ, ৪৮০০ লিটার মদ তৈরির উপকরণ ওয়াশ, ৩৩০টি এলুমিনিয়াম পাতিল, ১১টি বড় ড্রাম, ১৭টি জার এবং ২টি বালতি জব্দ ও ধ্বংস করা হয়।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত এই অভিযানে কাপ্তাই উপজেলা নির্বাহী হাকিম ও নির্বাহী অফিসার মুনতাসির জাহানের নেতৃত্বে রাঙ্গামাটি জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মিজানুর রহমান শরীফ, কাপ্তাই উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ মাঈনুল হোসেন চৌধুরীসহ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা এবং পুলিশ ও বিজিবির সদস্যরা অংশ নেন।

এসময় টাস্কফোর্সের সদস্যদের উপস্থিতির টের পেয়ে ঘরের মালিক পালিয়ে যান। গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালিত হয় বলে জানান, রাঙ্গামাটি জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মিজানুর রহমান শরীফ।

পরে উপজেলা পরিষদের চত্বরে এক সংবাদ ব্রিফিং-এ কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান উপস্থিত সাংবাদিকদের জানান, ওয়াগ্গা ইউনিয়নের দূর্গম দুইল্যাছড়ি এলাকায় মদ তৈরির কারখানা আছে বলে গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি, তাই বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল ১০টায় টাস্কফোর্সের সদস্যদের নিয়ে আমরা অভিযানে নামি। সেই সময় চোলাই মদ, মদ তৈরির উপকরণ, ৩৩০টি পাতিল, ড্রাম, জার, কন্টেইনার, চুলা ধ্বংস করা হয়।

অভিযানে অংশ নেওয়া কাপ্তাই থানার উপ পরিদর্শক মোঃ সুমন সরকার জানান, এই বিষয়ে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিদর্শক মোঃ জসিম উদ্দিন বাদী হয়ে কাপ্তাই থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) সারণির ২৪ (খ) ও ৩৭ ধারায় মামলা দায়ের করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × five =

আরও পড়ুন