বি‌ক্ষোভ মি‌ছিল ও সমা‌বেশে ইসলামী আ‌ন্দোলন বাংলাদেশ

আওয়ামী লীগ ও বিএন‌পি দ্বারা বাংলা‌দে‌শে শা‌ন্তি আস‌বে না

fec-image

দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগ‌তির প্রতিবা‌দে এবং পাঠ্যপুস্তক হ‌তে ধর্ম ও জা‌তিসত্তা বি‌রোধী বিতর্কিত বিষয়সমূহ বাতিল ও শিক্ষার সর্বস্ত‌রে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার দা‌বি‌তে খাগড়াছ‌ড়ির মা‌টিররাঙ্গায় বি‌ক্ষোভ মি‌ছিল ও সমা‌বেশ ক‌রে‌ছে ইসলামী আ‌ন্দোলন বাংলাদেশ মা‌টিরাঙ্গা শাখা।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় কর্মসূ‌চির অংশ হি‌সে‌বে বিকা‌লে ইসলামী আ‌ন্দোলন বাংলাদেশ মা‌টিরাঙ্গা উপ‌জেলার শাখার আ‌য়োজ‌নে ‌বিক্ষোভ মি‌ছিল করা হয়। মি‌ছিল‌টি মা‌টিরাঙ্গা কেন্দ্রীয় জামে মস‌জি‌দের সাম‌নে থে‌কে শুরু হ‌য়ে বিএন‌পি অ‌ফিস/ইব্রাহীর চত্বর পর্যন্ত প্রদ‌ক্ষিন ক‌রে পুনরায় মস‌জি‌দের সাম‌নে এ‌সে শেষ হয়।

ইসলামী আ‌ন্দোলন বাংলাদেশ এর মা‌টিরাঙ্গা উপ‌জেলা সভাপ‌তি নুরুল ইসলা‌মের সভাপ‌তি‌ত্বে সং‌ক্ষিপ্ত সমা‌বেশ করা হয়। সমা‌বে‌শে প্রধান অ‌তি‌থি ছি‌লেন ইসলামী আ‌ন্দোলন বাংলাদেশ এর খাগড়াছ‌ড়ি জেলা সভাপ‌তি মাওলানা দেলোয়ার হো‌সেন। বি‌শে‌ষ আ‌তি‌থি ছি‌লেন সাংগঠ‌নিক সম্পাদক ত‌রিতুল ইসলাম‌।

এ সময় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে মাওলানা দে‌লোয়ার হো‌সেন ব‌লেন, আওয়ামী লীগ ও বিএন‌পি দ্বারা এ‌দে‌শে কোন দিন শা‌ন্তি আস‌বে না। য‌দি দে‌শে শা‌ন্তি আন‌তে চান ,তাহ‌লে আল্লাহওয়ালা চর‌মোনাই পীর সা‌হেবকে ক্ষমতায় বসান।

তি‌নি আরও ব‌লেন , মানু‌ষের নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূ‌ল্যের ক্রমাগত ঊর্ধ্বগ‌তি জনজীবনকে অ‌তিষ্ঠি ক‌রে তু‌লে‌ছে। বাংলাদে‌শের ই‌তিহাস থে‌কে ইসলাম মু‌ছে ফেলার জন্য সরকা‌রের এক‌টি অংশ ডারউইন মতবাদ পাঠ্য পুস্ত‌কে সংযুক্ত ক‌রে‌ছে। ডারউইন মতবাদ ইসলাম ও বিজ্ঞান বি‌রোধী । পাঠ্য পুস্তক হ‌তে ধর্ম ও জা‌তিসত্তা বি‌রোধী বিতর্কিত বিষয়সমূহ বাতিল ও শিক্ষার সর্বস্ত‌রে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক কর‌তে হ‌বে।‌ অন্যথায় চর‌মোনাই পীর সা‌হে‌বে নেতৃ‌ত্বে আ‌ন্দোলন চল‌বে।

এছাড়া ইসলামী আ‌ন্দোলন বাংলাদেশ এর খাগড়াছ‌ড়ি জেলা উপ‌দেষ্টা ডা. মেরাজ হো‌সেন ও ডা.আ‌নোয়ার ছাড়াও যুব আ‌ন্দোলন সভাপ‌তি মো. ইব্রাহীম, ছাত্র আ‌ন্দোলন সভাপ‌তি ম‌হিন উ‌দ্দিন প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, আস‌বে, বাংলাদেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন