ফলোআপ: কর্মী হত্যার প্রতিবাদ

আগামীকাল খাগড়াছড়ির ৫ উপজেলায় ইউপিডিএফ এর আধাবেলা সড়ক অবরোধ

fec-image

চাঁদাবাজি করতে গিয়ে গণপিটুনির শিকার হয়ে ইউপিডিএফ সদস্য হ্লাচিং মং মারমা ওরফে উষার মৃত্যুর ঘটনায় বুধবার (৫ এপ্রিল) খাগড়াছড়ির পাচটি উপজেলায় আধাবেলা সড়ক অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ প্রসীত গ্রুপ।

মঙ্গলবার (৪ এপ্রিল) ইউপিডিএফ প্রসীত গ্রুপের প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা স্বাক্ষরিত এই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইউপিডিএফ সদস্য হ্লাচিং মং মারমা ওরফে উষার হত্যার প্রতিবাদে ও দায়ীদের গ্রেফতারের দাবিতে বুধবার ভোর সাড়ে ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা, গুইমারা, মানিকছড়ি, রামগড় ও লক্ষ্মীছড়ি এই ৫ উপজেলায় অবরোধ কর্মসূচি পালন করা হবে। এর ফলে খাগড়াছড়ির চট্টগ্রাম ও ঢাকা আঞ্চলিক সড়কও অবরোধের আওতায় আসবে।

প্রসঙ্গত, গত রোববার (২ এপ্রিল) বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার যোগ্যাছোলা ইউপির কালাপানি স্কুলপাড়া এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন পয়েন্টে ইউপিডিএফ প্রসীত গ্রুপের কয়েকজন সশস্ত্র সন্ত্রাসী এসে চাঁদা দাবি করে। এ সময় এলাকার লোকজন ওই সশস্ত্র চাঁদাবাজদের ধাওয়া দিয়ে একজন মোটরসাইকেলে ও অন্যরা দৌঁড়ে পালিয়ে গেলেও হ্লাচিংমং মারমা ওরফে উষা (২৮) গণপিটুনিতে আহত হয়। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার মানিকছড়ি হাসপাতালে ও পরে খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হলে রাত ১১টার দিকে তার মৃত্যু হয়।

এ সময় চিকিৎসক তাকে খাগড়াছড়ি হাসপাতালে প্রেরণ করে। ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসীত গ্রুপের খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অংগ্য মারমা এক বিবৃতিতে দাবি করেন, রবিবার বিকালে ক হ্লাচিং মং মারমা ওরফে উষা সাংগঠনিক কাজে যোগ্যছোলা ইউনিয়নের স্কুলপাড়া নামক স্থানে সাংগঠনিক কাজে গেলে স্থানীয় তাকে ধরে নির্মমভাবে মারধর করে পুলিশের কাছে তুলে দেয়।

এরপর তাকে আহত অবস্থায় খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তিনি মারা যায়। এ ঘটনার পর মানিকছড়িতে ইউপিডিএফ কর্মীরা রবিবার বিকালে একটি ঝটিতা মিছিল বের করে ও একটি চাঁদের গাড়িতে আগুন ও একটি টমটম ভাংচুর করে।

মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনচারুল করিম জানান, সহিংস ঘটনা রোধে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অবরোধ, আগামিকাল, ইউপিডিএফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন