সাজেক সড়কে ইউপিডিএফের আধাবেলা সড়ক অবরোধ চলছে

fec-image

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের মাচালং এলাকায় গুলি করে ইউপিডিএফ’র দুই সদস্যকে হত্যার সাথে জড়িতদের গ্রেপ্তার করে শাস্তির দাবিতে সাজেক পর্যটন সড়কে আধাবেলা সড়ক অবরোধ পালন করছে ইউপিডিএফ।

অবরোধের সমর্থনে সাজেক বাঘাইহাট সড়কের বিভিন্ন জায়গায় টায়ারে আগুন জ্বালিয়ে পিকেটিং করছে ইউপিডিএফ। ৭ ফ্রেব্রুয়ারি গণমাধ্যমে এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন ইউপিডিএফ এর প্রকাশ ও প্রচারণা বিভাগের প্রধান নিরন চাকমা।

গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি জানান, জেএসএস সন্তু গ্রুপ কর্তৃক দুই ইউপিডিএফ সদস্যকে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে ঘোষিত সাজেকে চলমান সড়ক অবরোধ সকাল-সন্ধ্যার পরিবর্তে আধাবেলা (দুপুর ১২টা পর্যন্ত) পালিত হবে। সকালে ইউপিডিএফের সাজেক ইউনিটের প্রধান সংগঠক অডিট চাকমা সংবাদ মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে বিশেষ কারণ বশত অবরোধ কর্মসূচির সময় পরিবর্তনের এ তথ্য জানিয়েছেন।

তিনি সবাইকে আধাবেলা সড়ক অবরোধ শান্তিপূর্ণ ও সফলভাবে পালনের আহ্বান জানান।

উল্লেখ্য, গতকাল (৬ ফেব্রুয়ারি) সাজেকের মাচলংয়ে আয়োজিত এক গণবিক্ষোভ মিছিল থেকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছিল।

এদিকে গতকাল সাজেক থানায় অজ্ঞাত সন্ত্রাসীদের আসামি করে নিহত দীপায়ন চাকমার স্ত্রী এশিয়া চাকমা একটি হত্যা মামলা করেন। মামলার বিষয়টি নিশ্চিত করেন সাজেক থানার সার্কেল এএসপি ও রাঙ্গামাটির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল আওয়াল। এদিকে পর্যটকদের নিরাপত্তায় সাজেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অবরোধ, ইউপিডিএফ, সাজেক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন