ইসলাম গ্রহণ করতে চেয়েছিলেন হরভজন : চাঞ্চল্যকর তথ্য ইনজামামুলের

fec-image

‘ইসলাম গ্রহণ করতে চেয়েছিলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার হরভজন সিং’ ঠিক এমনই চাঞ্চল্যকর তথ্য দিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামামুল হক। তিনি জানিয়েছেন, প্রখ্যাত ইসলামী স্কলার মাওলানা তারিক জামিলের বয়ানে মুগ্ধ হয়ে হরভজন ইসলাম গ্রহণের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছিলেন।

রোববার পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম জিও নিউজের উর্দু ভার্সনে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়। তাতে সাম্প্রতিক ভাইরাল এক ভিডিওর সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

ওই ভিডিওতে পাকিস্তানে ভারতের সফর প্রসঙ্গে কথা বলেন ইনজামাম। এ সময় সাবেক এই পাক প্রধান নির্বাচক বলেন, আমরা নামাজের জন্য একটি রুম নির্দিষ্ট করি। প্রতিদিন মাগরিবের নামাজের ইমামতি করতে মাওলানা তারিক জামিল সেখানে আমাদের কাছে আসতেন।

তিনি বলেন, মাগরিবের নামাজের পর প্রতিদিনই খেলোয়াড়দের সাথে কথাবার্তা বলতেন মাওলানা তারিক জামিল। এ সময় আমাদের সাথে ইরফান পাঠান, মোহাম্মদ কাইফ ও জহির খানের মতো কিছু ভারতীয় খেলোয়াড়ও নামাজ পড়তে আসতেন।

শুধু মুসলিম ক্রিকেটাররাই নন; বরং নামাজের পর মাওলানার বয়ান শুনতে আরো অনেকেই আসতেন বলে দাবি করেন ইনজামাম। তিনি বলেন, এর মধ্যে হরভজনও ছিলেন। তিনি আমাকে বললেন, ‘আমার মন চায়- এই লোক যা বলে আমি তা মেনে নিই।’

ইনজামাম বলেন, অথচ মাওলানার ব্যাপারে হরভজনের তেমন কোনো জানাশোনা ছিল না। এরপরও মাওলানার কথা মানতে তার মন চাইতো। পরে আমি তাকে বললাম, তাহলে মেনে নাও সমস্যা কোথায়?

এই কথার জবাবে হরভজনের উত্তরে ভড়কে যান ইনজামামুল। তিনি বলেন, হরভজন আমাকে বললেন, ‘কিন্তু তোমাদের জীবনযাপন দেখে থমকে যাই। কেননা, তোমাদের জীবন তো তার কথামতো নয়।’

ভাইরাল ভিডিওতে দেখা যায়- উপস্থিত শ্রোতাদের উদ্দেশে ইনজামাম আফসোস করে বলছেন, ‘(হরভজনের মতো) অনেক মানুষ ইসলাম গ্রহণ করতে চায় কিন্তু তারা আবার পিছিয়ে যায় আমাদের জীবনযাপনের (ইসলামহীনতার) কারণেই।

-জিও নিউজ
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 14 =

আরও পড়ুন