উখিয়ার আশ্রয়শিবিরে ত্রিমুখী সংঘর্ষে আহত ১০ রোহিঙ্গা

fec-image

কক্সবাজারের উখিয়ার আশ্রয়শিবিরে প্রতিনিয়ত সংঘর্ষ চলছে। এ ঘটনায় ১০ জন সাধারণ রোহিঙ্গা আহত হওয়ার খবর পাওয়া গেছে। গুরুতর আহতদের উদ্ধার করে ক্যাম্পের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

শুক্রবার (২৪ মে) রাতে উখিয়ার ৩ ও ৪ রোহিঙ্গা ক্যাম্পের ই-জি-ও এফ ব্লকে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর থেকে পুরো রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গুলিবিদ্ধরা হলেন, উখিয়ার কুতুপালং ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এফ-৭২ ব্লকের বাসিন্দা নূর বকসুর ছেলে জিয়াউর রহমান (১৫) ও উখিয়ার ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-১১ ব্লকের বাসিন্দা শওকত আলী (৪৫)। বাকীদের নাম-ঠিকানা পাওয়া যায়নি।

জানা যায়, শুক্রবার (২৪ মে) রাতে উখিয়ার ৩, ৪ও ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মোচরা বাজার ও বিভিন্ন এলাকায় আরএসও-সাধারণ রোহিঙ্গা-এপিবিএন মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রায় অর্ধশতাধিক রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

এ সময় উত্তেজিত সাধারণ রোহিঙ্গারা ক্যাম্প-৪ এর ই ব্লকে আরএসও সদস্যদের ২৫টি ঝুপড়ি ভাঙচুর করেছেন। এছাড়া সন্ত্রাসীদের অবৈধভাবে গড়ে উঠা প্রায় দশটি দোকান ভাঙচুর করেছেন।

তবে এ বিষয়ে রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটালিয়ানের কোন বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শামীম হোসেন বলেছেন, রোহিঙ্গা ক্যাম্পে ত্রিমুখী সংঘর্ষের কথা শুনেছি। এতে বেশকয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। বর্তমানে তারা কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন