উখিয়ার কোন শিক্ষা প্রতিষ্ঠানে রোহিঙ্গা শিক্ষার্থী থাকতে পারবেনা: ইউএনও 

fec-image

উখিয়া উপজেলার কোন শিক্ষা প্রতিষ্ঠানে রোহিঙ্গা শিক্ষার্থী থাকতে পারবেনা। কোন রোহিঙ্গা শিক্ষার্থী কোন শিক্ষা প্রতিষ্ঠানে থাকার প্রমাণ পাওয়া গেলে শিক্ষক ও প্রতিষ্ঠান পরিচালনা কমিটির বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (১২ নভেম্বর) উখিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নিকারুজ্জামান এ কথা বলেন।

সভায় আরও গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় অন্যান্যের মধ্যে উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান, উখিয়া থানার ওসি আবুল মনসুর, রাজাপালং ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, হলদিয়া পালংয়ের ইউপি চেয়ারম্যান শাহ আলম, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন সহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, গত ৬ নভেম্বর বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল পার্বত্য নিউজ.কমসহ বিভিন্ন অনলাইন পত্রিকায় রোহিঙ্গা শিক্ষার্থীদের নিয়ে এ প্রতিবেদক একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করেন। সেখানে ৪জন শিক্ষার্থী স্কুল শেষে ক্যাম্পে ফিরে যাওয়ার চিত্র ধারণ করা হয়। তাদের নাম, ঠিকানা, রোল, শ্রেণী এবং কোন প্রতিষ্ঠানে অধ্যায়নরত তার উল্লেখ করা হয়। এরপর টনক নড়ে প্রশাসনের।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 4 =

আরও পড়ুন