বান্দরবানে একযোগে চার ইউএনও ও দুই ওসিকে বদলি

fec-image

বান্দরবানের চারটি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ইউএনও) ও দুই থানার ওসিকে একযোগে বদলি করা হয়েছে। উপজেলা রোয়াংছড়ি, লামা, নাইক্ষ্যংছড়ি ও আলীকদমসহ মোট চারজন ইউএনও এবং থানচি ও রোয়াংছড়ি থানা দুই ওসিকে বদলি করা হয়।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) একযোগে বদলির অনুমোদন দিয়েছে পুলিশ সদর দপ্তর ও জনপ্রশাসন মন্ত্রণালয়।

আদেশে বলা হয়, নির্বাচন কমিশন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মতিক্রমে ৮ বিভাগের ১১০ জন ইউএনও ও ৩৩৮ ওসিকে বদলি করা হয়েছে। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও জারিকৃত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব ও আইজিপিকে চিঠি পাঠিয়ে ৫ ডিসেম্বরের মধ্যে ইউএনওর এবং ওসিদের বদলির প্রস্তাব ইসিতে পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছিল। পরে নির্বাচন কমিশন বদলির প্রস্তাব পাঠাতে আরও তিন দিন সময় বাড়ায়।

বদলিকৃত আদেশে উল্লেখ করা হয়, রোয়াংছড়ি উপজেলার বর্তমান নির্বাহী অফিসার মো. খোরশেদ আলম চৌধুরীকে চট্টগ্রাম সন্দ্বীপ উপজেলার বদলি করা হয়েছে। নতুন ইউওনও হিসেবে যোগ দেবেন পটিয়া নির্বাহী অফিসার মোহাম্মদ আতিকুল মামুন।

লামা উপজেলার বর্তমান নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সারকে পার্শ্ববর্তী রাঙামাটি সদর উপজেলায় বদলি করা হয়েছে। নতুন ইউএনও হিসেবে রাজস্থলী নির্বাহী অফিসার সান্তনু কুমার দাশ যোগ দেবেন।

আলীকদম উপজেলার বর্তমান নির্বাহী অফিসার জাবের মো. সোয়াইবকে কুমিল্লা চান্দিনা উপজেলায় বদলি করা হয়েছে। নতুন ইউএনও হিসেবে যোগ দেবেন রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী অফিসার আতাউল গনি ওসমানী।

নাইক্ষ্যংছড়ি উপজেলার বর্তমান নির্বাহী অফিসার রোমেন শর্মাকে কুমিল্লা আদর্শ সদর উপজেলায় বদলি করা হয়েছে। নতুন ইউএনও হিসেবে যোগ দেবেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাকারিয়া।

রোয়াংছড়ি থানার বর্তমান ওসি মো. আবুল কালামকে বদলি করা হয়েছে পার্শ্ববর্তী রাঙামাটি কাপ্তাই থানায়। রোয়াংছড়িতে থানায় নতুন হিসেবে যোগ দেবেন কাউখালী থানার ওসি পারভেজ আলী।

থানচি থানার বর্তমান ওসি ইকবাল হোসেনকে পার্শ্ববর্তী রাঙামাটি রাজস্থলী থানায় বদলি করা হয়েছে। থানচিতে থানায় নতুন হিসেবে যোগ দেবেন কাপ্তাই থানার ওসি জসিম উদ্দিন।
উল্লেখ্য, দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের নির্দেশনার পরিপ্রেক্ষিতে বান্দরবানে চার উপজেলা ও দুইটি থানাসহ দেশের ৮টি বিভাগে ১১০ জন ইউএনও ও ৩৩৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) একযোগে বদলি করেছে পুলিশ সদর দপ্তর ও জনপ্রশাসন মন্ত্রণালয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউএনও, ওসি, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন