উখিয়ার বালুখালী বাজারে সন্ত্রাসীদের হামলায় আহত ৬ : দু’পক্ষে উত্তেজনা

fec-image

উখিয়ার বালুখালী পানবাজারে দু’দফায় হামলা, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৬ জন আহত হয়েছে। একটি ইজিবাইক ছিনতাই করা হয়েছে। আরও হামলার ভয়ে প্রায় দোকান পাঠ বন্ধ রয়েছে। দুই বিবদমান পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ব্যবসায়ীদের ধারণা আরও ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

শনিবার (২৪ অক্টোবর) বিকেলে উখিয়ার পালংখালী ইউনিয়নের কয়েকটি রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন বালুখালী পান বাজারে দেখা গেছে থমথমে অবস্থা। বাজারে ফেরি করে পান, সুপারী বিক্রেতা ছগির আহমদ বলেন, এটা নতুন কিছু না, প্রায় সময় এখানে এধরণের ঘটনা ঘটে থাকে। ব্যবসায়ীদের মালামাল লুট হয়। ঘটনার পরে পুলিশ আসে। কিছুদিন শান্ত থাকার পরে আবারও ঘটে সন্ত্রাসী ঘটনা।

স্থানীয় প্রবীণ সমাজ সেবক আলী আহমদ বলেন, ইয়াবা ব্যবসা করে দিন মজুর, চা দোকানের কর্মচারী, মোটর শ্রমিকসহ অনেকের কালো টাকা হয়েছে। টাকার প্রভাবে অনেকে কাউকে পাত্তা দিচ্ছে না। কালো টাকায় গড়ে তুলছে কেউ কেউ গ্রুপ, সংগ্রহ করেছে অবৈধ অস্ত্র।

বালুখালী টমটম (ইজিবাইক) চালক শ্রমিক সমবায় সমিতির সভাপতি রিদুয়ান সিদ্দিকী, সদস্য সচিব সাইফুল ইসলাম বলেন, ৫/৬ মাস পূর্বে চিহ্নিত ইয়াবা গডফাদার বক্তার ও তার ভাই জাহাঙ্গীর অস্ত্রশস্ত্র ও রোহিঙ্গা নিয়ে টমটম সমিতির অফিস দখল করতে এসেছিল। তান্ডব চালিয়ে অফিস, দোকানপাট ভাংচুর করেছিল।শনিবার সকালেও ওরা সন্ত্রাসী হামলা চালানোর চেষ্টা করে।

কিন্তু ব্যর্থ হয়ে ফিরে যায়। দুপুর দেড়টার দিকে আবারও হামলা চালায়। এতে টমটম চালক আবু তাহের (৩০), নুরুল আফসার (২৬), ছৈয়দ নুর(৩২), আবুল কালাম(২৪), রিফাত (২২) সহজ ৬/৭ জন আহত হয়। এঘটনার পর থেকে বালুখালী পান বাজারের অধিকাংশ দোকান পাঠ বন্ধ রয়েছে। ব্যবসায়ী ও লোকজনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। রাস্তা ঘাট প্রায় ফাঁকা, যানবাহন চলাচলও কমে গেছে। বিরাজ করছে দু’ পক্ষের মাঝে উত্তেজনা। এনিয়ে অভিযুক্ত বক্তার ও জাহাঙ্গীর কাউকে না পাওয়ায় তাদের বক্তব্য পাওয়া যায় নি।

উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) গাজী সালাহ উদ্দিন বলেন, ঘটনার খবর পেয়ে দুপুরে ঘটনাস্থলে গিয়ে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ব্যাপারে জানা যায়। স্থানীয় একটি টমটম অফিস দখলকে কেন্দ্র করে একটা পক্ষ অপর পক্ষের ওপর হামলা চালিয়েছে বলে জানা গেছে। আরও তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, উখিয়ার, দু'পক্ষের উত্তেজনা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × four =

আরও পড়ুন