উখিয়ার মধুরছড়া ক্যাম্পে রোহিঙ্গা নেতাদের সাথে বৈঠক করেন ইয়াং হি লি

fec-image

আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের (এআরএসপিএইচ) চেয়ারম্যান ও রোহিঙ্গা নেতা মাস্টার মুহিব উল্লাহর সঙ্গে বৈঠক করেছেন জাতিসংঘের মানবাধিকার বিষয়ক বিশেষ দূত ইয়াং হি লি।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে কুতুপালং ক্যাম্পের মধুছড়ায় মাস্টার মুহিব উল্লাহর কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ইয়াং হি লি রোহিঙ্গাদের সার্বিক বিষয়ে জানতে চান। রোহিঙ্গা নেতা মুহিব উল্লাহ রোহিঙ্গাদের সার্বিক বিষয়ে তাকে অবগত করেন।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করে আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের ভাইস চেয়ারম্যান আব্দুর রহিম বলেন, তিনি আমাদের সঙ্গে প্রায় ৩০ মিনিট বৈঠক করেছেন। বৈঠকে রোহিঙ্গাদের খাদ্য ও প্রত্যাবাসনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

এর আগে সোমবার (২০ জানুয়ারি) ইয়াং হি লি বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী এলাকা নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্ত এলাকার শূন্যরেখায় অবস্থিত ক্যাম্প পরিদর্শন করেন এবং অবস্থানরত রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন।

প্রসঙ্গত তিনদিনের সফরে রোববার (১৯ জানুয়ারি) বিকেলে কক্সবাজার আসেন জাতিসংঘের মানবাধিকার বিষয়ক বিশেষ দুত ইয়াং হি লি। বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও রোহিঙ্গা নেতাদের সঙ্গে সার্বিক বিষয়ে আলোচনা তার এ সফরের মুল উদ্দেশ্য বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আরাকান, প্রত্যাবাসন, মানবাধিকার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + ten =

আরও পড়ুন