উখিয়ায় নতুন গৃহ পেল ‘গৃহহীন’ ৭৫ পরিবার

fec-image

সরকারের হাতে উন্নয়নের জন্য টাকার কোনো অভাব নেই। তাই জনকল্যাণমুখী বড় বড় প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গরিবের বন্ধু। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও হতদরিদ্র মানুষের কল্যাণে সরকার নিরলসভাবে কাজ করছে।

সোমবার (২৮ অক্টোবর) সকাল ১০টায় উখিয়া উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত আশ্রয়ণ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে ‘জমি আছে ঘর নেইথ নিজ জমিতে গৃহ নির্মাণ প্রকল্প আওতায় ৬০টি গৃহ এবং কাবিটা কর্মসূচী আওতায় দুর্যোগ সহনীয় বাস গৃহ নির্মাণ প্রকল্পের ১৫টি নবনির্মিত ঘর উপকারভোগী উপজেলার দরিদ্র জনগোষ্ঠীর মাঝে হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে সংসদ সদস্য শাহীনা আকতার ৭৫টি পরিবারের প্রধানদের হাতে ঘরের চাবি তুলে দেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকার গৃহহীনদের জন্য আরো গৃহনির্মাণের প্রকল্প গ্রহণ করেছে। এ দেশে কেউ গৃহহীন থাকবে না। পর্যায়ক্রমে সকল গৃহহীন দরিদ্র মানুষেরা মনের মত করে একেকটি ঘর পাবে। বক্তারা বলেন, আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্ব আর উন্নয়নের ফলে দেশের গ্রামাঞ্চল শহরে পরিনত হচ্ছে। শিক্ষাক্ষেত্রেও আমুল পরিবর্তন আসছে। সরকারীভাবে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দুপুরের খাবার সরবরাহের কথাও সরকারের পরিকল্পনা রয়েছে বলে বক্তারা জানান।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা যায়, সরকার গৃহহীন মানুষের কথা চিন্তা করে সারা দেশের ন্যায় উখিয়ায় ২টি প্রকল্পের আওতায় ৭৫টি গৃহ নির্মাণ করেছে। তৎমধ্যে ১৫টি গৃহের ব্যয় বরাদ্দ ছিল (প্রতিটি) ২ লাখ ৫৮হাজার ৩শ টাকা। বাকী ৬০টি বরাদ্দ (প্রতিটি) ১ লাখ টাকা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে গৃহ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য শাহীনা আকতার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ আবদুর রহমান বদি, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আল মামুন, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ৫ ইউনিয়নের চেয়ারম্যান এবং উপকারভোগীগণ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়ায়, গৃহহীন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − nineteen =

আরও পড়ুন