রাঙামাটিতে শিশু ও প্রবীণ পার্ক উদ্বোধন

fec-image

রাঙামাটির শিশু ও প্রবীণদের মুখে হাসি ফুটালেন জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ। সোমবার (২৮অক্টোবর) বিকেলে রাঙামাটি শিশু পার্ক ও প্রবীণ পার্ক অনানুষ্ঠানিক উদ্বোধনের মধ্যে এ হাসি ফুটানো হয়।

ডিসি একেএম মামুনুর রশীদ বলেছেন, রাঙামাটিবাসীর দীর্ঘদিনের দাবি ছিলো একটি শিশু পার্ক তৈরি করা। কারণ শিশুদের জন্য রাঙামাটিতে কোন পার্ক ছিলো না। রিজার্ববাজার এলাকায় একটি পরিত্যাক্ত পার্ক থাকলেও এ পার্কটি দীর্ঘ বছর ধরে পরিত্যক্ত ছিলো। বখাটের আনাাগোণা ছিলো বেশি।

শিশুদের কথা মাথায় নিয়ে জেলা প্রশাসনের উদ্যোগে কিছু রাইড, ফুলের বাগান করার মধ্যে দিয়ে পার্কটি অনানুষ্ঠানিক ভাবে চালু করা হলো। পার্কটি প্রতিদিন বিকেলে তিনটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত খোলা থাকবে বলেও ডিসি জানান।

এর মধ্যে পার্কের সার্বিক উন্নয়ন কাজ করা হবে। এর মাসখানেক পর পার্কটির জন্য একটি ফান্ড করা হবে। যাতে পার্কটি তার আয় থেকে চলতে পারে এমন তথ্য জানালেন ডিসি মামুন।

এদিকে একই দিন শহরের আপার রাঙামাটি এলাকায় একটি প্রবীণ পার্কেরও উদ্বোধন করা হয়। পার্কটি দীর্ঘদিন ধরে পরিত্যক্ত ছিলো। ডিসি মামুন নিজ উদ্যোগে জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় পার্কটিরও উন্নয়ন করেন এবং সোমবার বিকেলেন অনানুষ্ঠিক উদ্বোধন করেন।

পার্কটি পরিদর্শনকালে ডিসি মামুনুর রশীদ বলেছেন, রাঙামাটিতে একটি প্রবীণ পার্ক থাকলেও যত্নের অভাবে ধ্বংসের দিকে ধাবিত হচ্ছিলো। তাই পার্কটির উন্নয়নও এইবার করে দেওয়া হলো। পরবর্তী সময়ে পার্কটির উন্নয়নে আরও কাজ করা হবে বলে তিনি যোগ করেন।

এসময় পার্ক দু’টি উদ্বোধনকালে রাঙামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সফিউল আজম, প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, রাঙামাটি পৌরসভার সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, রাঙামাটি প্রবীণ সংঘের সভাপতি নীতিশ তালুকদার, সদস্য কাজল তালুকদার, স্বপন চাকমাসহ স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিবর্গ, সমাজকর্মী এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রাঙামাটিতে, শিশু ও প্রবীণ পার্ক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন