উপজেলা নির্বাচন : আলীকদমে বিএনপির প্রার্থী কে?

BNP Candidet, Alikadam Pic

উপজেলা প্রতিনিধি, আলীকদম:
 উপজেলা পরিষদ নির্বাচনে বান্দরবানের আলীকদম উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী চূড়ান্ত করা হলেও এখনো বিএনপির প্রার্থী চূড়ান্ত করা হয়নি। ফলে নেতাকর্মীরা রয়েছেন বিভ্রান্তিতে। ইতোমধ্যে বিএনপি ও সহযোগি সংগঠন থেকে ৪ জন প্রার্থী মাঠে কাজ করছেন বলে জানা গেছে। উপজেলা বিএনপির অনৈক্য ও একাধিক প্রার্থী থাকায় এবারের উপজেলা নির্বাচনে আলীকদমে বিএনপির কপাল পুড়বে বলে আশংকা করছেন সাধারণ ভোটার দলের কর্মী সমর্থকরা।

দলীয় সূত্র জানায়, বিএনপি থেকে বান্দরবানের পার্বত্য চট্টগ্রামসহ বৃহত্তর চট্টগ্রামে উপজেলা নির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণার কথা রয়েছে। এ লক্ষ্যে দায়িত্বপ্রাপ্ত বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মো. আবদুল্লাহ আল নোমান দলীয় প্রার্থীদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে তাদেরকে বিজয়ী করার লক্ষ্যে দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশও দিয়েছেন। কিন্তু এ পর্যন্ত আলীকদম উপজেলায় চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত প্রার্থীর নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা না করায় বিপাকে পড়েছেন ভোটাররা। দলের বিলম্বিত সিদ্ধান্তে এ উপজেলায় দলীয় প্রার্থীদের জেতাতে এবার বিএনপির কপাল পুড়বে বলে আশংকা করছে সাধারণ ভোটার ও দলের কর্মী সমর্থকরা। একইভাবে ভাইস চেয়ারম্যানের দু’টি পদেও মহিলা ও পুরুষ থেকে একাধিক বিএনপির সমর্থক প্রার্থী রয়েছে বলে জানা গেছে।

বিএনপি থেকে এবার একাধিক প্রার্থী থাকার আশংকা থাকায় একসময়ে বিএনপির দুর্গ হিসেবেখ্যাত আলীকদম হাতছাড়া হওয়ার সম্ভাবনাও বাড়ছে। অপরদিকে দলীয় প্রার্থীদের জেতাতে কোমরে গামছা বেঁধে নেমেছে আওয়ামী লীগ। গত ৩ ফেব্রুয়ারী জেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রোজিনা আক্তার ও ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য মংফুঞাই মার্মাকে দলীয় প্রার্থী ঘোষণা দেয়া হয়।

এদিকে, উপজেলা বিএনপির বর্তমান আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম, উপজেলা বিএনপির সাবেক সভাপতি ফরিদ আহামদ, ছাত্রদল সভাপতি মোহাম্মদ ইলিয়াছ ও বিএনপির সদস্য আহামদ হোসাইন নিজেদের বিএনপির সমর্থিত প্রার্থী বলে জানান। চারজনের মাঝে ফরিদ আহামদ ইতোধ্যে ব্যাপক গণসংযোগও চালিয়ে যাচ্ছেন। এ ব্যাপারে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল হামিদ বলেন, চেয়ারম্যাপদে তাদের একজন প্রার্থী রয়েছে। তবে আনুষ্ঠানিক ঘোষণা আসবে জেলা থেকে।
      জানতে চাইলে রবিবার জেলা বিএনপির সাধারণ সম্পাদক আজিজুর রহমান বলেন, দলের পক্ষ থেকে এখনো প্রার্থী চূড়ান্ত করা হয়নি। তবে শ্রীঘ্রই এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 2 =

আরও পড়ুন