মানবিক সহায়তায় দুর্গম পাহাড়ি এলাকায় দুঃস্থ মানুষের পাশে খাগড়াছড়ি সদর জোন

fec-image

মানবিক সেবার অংশ হিসেবে খাগড়াছড়ি জেলার সদর উপজেলার বড়পাড়া এলাকায় জাতির পিতা বঙ্গবন্ধু‘র জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে গর্ভবর্তী মায়েদের স্বাস্থ্যসেবা ও মানবিক সহায়তা প্রদান করছে বাংলাদেশ সেনাবাহিনী (খাগড়াছড়ি সদর জোন)।

বর্তমান করোনা পরিস্থিতিতেও বাংলাদেশ সেনাবাহিনী অবিরামভাবে বিভিন্ন সেবামূলক কাজ চালিয়ে যাচ্ছে।

বুধবার(৮ জুলাই) খাগড়াছড়ি রিজিয়নের উদ্যোগে খাগড়াছড়ি জোনের ব্যবস্থাপনায় সদর উপজেলার বড়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিভিন্ন বয়সী প্রসূতি ও গাইনী রোগীদের মধ্যে স্বাস্থ্যসেবা ও মানবিক সহায়তা প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন মেজর উম্মে হাবিবা, গাইনী বিশেষজ্ঞ, ৫ ফিল্ড এ্যাম্বুলেন্স।

বর্তমান পরিস্থিতিতে যখন স্বাভাবিক জীবন ব্যবস্থা বিঘ্নিত এবং দূর্গম এলাকায় স্বাস্থ্যসেবা পৌছানো খুবই কষ্টসাধ্য তখন নিরাপত্তা বাহিনীর এমন কর্মকাণ্ডে খুবই খুশি সাধারণ মানুষ। তারা চান ভবিষ্যতেও নিরাপত্তা বাহিনী এ ধরণের কার্যক্রম চালিয়ে যাক।

এ সময় বিএ-৬৯৭১ লে. কর্নেল মো. জাহিদুল ইসলাম, পিএসসি, জোন কমান্ডার, খাগড়াছড়ি জোন বলেন, শান্তি, সম্প্রীতি এবং উন্নয়ন এই মুলমন্ত্রকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে দীর্ঘদিন যাবৎ অত্যন্ত দক্ষতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে আসছে।

আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা, চিকিৎসাসহ সকল সম্প্রদায়ের মাঝে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সেনাবাহিনীর এমন উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, পাহাড়ের জনগনের জানমাল রক্ষা ও যেকোন দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সেই ধারাবাহিকতা বজায় রাখতে বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিটি সদস্য সদা তৎপর রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, গর্ভবর্তী, বঙ্গবন্ধু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 8 =

আরও পড়ুন