কক্সবাজারে ছিনতাইকৃত মোবাইল ২৪ ঘণ্টায় উদ্ধার

fec-image

পুলিশ চাইলেই সব পারে, তার আরেকটি দৃষ্টান্ত মিলেছে। সংঘবদ্ধ ছিনতাইকারীদের হাতে খোয়া মোবাইল উদ্ধার করলো কক্সবাজার সদর থানা পুলিশ। একদিনের মাথায় মোবাইলটি মালিকের নিকট হস্তান্তর করা হয়েছে।

গত ২১ জানুয়ারি রাতে কলাতলীর নিরিবিলি অর্কিডের সামনে থেকে সৌদিয়া পরিবহনের বাসে করে চকরিয়া যাচ্ছিলেন মীর কামাল নামক এক ব্যক্তি। বাসে ওঠার মুহূর্তেই তার ব্যবহারের মোবাইলটি ছিনিয়ে নেয় একটি চক্র। যেখানে অনেক মূল্যবান ডকুমেন্ট ছিল।

মীর কামাল আরব আমিরাতে বাংলাদেশ মিশনের লেবার এফেয়ার্সের সাবেক কর্মকর্তা। ঘটনাটি তাৎক্ষণিক সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলামকে অবহিত করেন এবং জিডি জমা দেন। তারপর শুরু হয় পুলিশি তৎপরতা। আধুনিক প্রযুক্তিতে পারদর্শী টিমকে কাজে লাগান ওসি। একদিন পার হতে না হতেই উদ্ধার হলো ছিনতাই হওয়া মোবাইলটি।

সোমবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় সদর মডেল থানা কম্পাউন্ডে মীর কামালকে মোবাইলটি বুঝিয়ে দেন পুলিশ উপ-পরিদর্শক (এসআই) আসাদুর রহমান ও সহকারী পুলিশ উপ-পরিদর্শক (এএসআই) রাসেল মিয়া।

গুরুত্বপূর্ণ তথ্যসমৃদ্ধ মোবাইলটি হাতে পেয়ে পুলিশের টিমকে ধন্যবাদ জানান মীর কামাল।

বিশেষ করে ওসি মো. রফিকুল ইসলামের আন্তরিকতাপূর্ণ ভূমিকা ও সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

মীর কামাল বলেন, ‘আমাদের দেশের পুলিশ অন্যান্য দেশের তুলনায় অনেক সক্রিয় ও দায়িত্ববান। জীবনের ঝূঁকি নিয়ে তারা জনগণের জন্য কাজ করেন। কিন্তু পুলিশের ভালো কাজগুলো তেমন প্রচার পায় না।’

এ প্রসঙ্গে কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, ‘এরকম ছিনতাই হওয়া মোবাইলসহ অনেক মূল্যবান সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। এটি আমাদের দায়িত্ব এবং নিয়মিত কাজের অংশ। ছিনতাইকারীসহ সব অপরাধীচক্রের বিরুদ্ধে পুলিশ কঠোর।

অপরাধ নির্মূলে জনগণকেও সক্রিয় ও সহযোগিতাপরায়ণ হতে হবে মন্তব্য করেন ওসি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, ছিনতাই, মোবাইল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন