দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

কক্সবাজার-১ আসনে তিনবারের পরাজিত প্রার্থী আবার পেলেন নৌকা, আনন্দ মিছিল

fec-image

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে নৌকার মনোনয়ন পেলেন বিগত তিনটি সংসদ নির্বাচনে পরাজিত প্রার্থী ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব সালাহউদ্দিন আহমদ সিআইপি।

এবারসহ তিনি টানা চারবার নৌকা প্রতীক পেলেন। মনোনয়নে খবরে চকরিয়া-পেকুয়া উপজেলার সকল স্তরের নেতাকর্মীদের মাঝে আনন্দের জোয়ার বইতে শুরু করেছে।

রবিবার (২৬ নভেম্বর) বিকালে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ে আলহাজ্ব সালাহউদ্দিন আহমদ সি আইপির হাতে মনোনয়নের চিঠি তুলে দেন। এর আগে বাংলদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীত প্রার্থীদের চিঠিতে স্বাক্ষর করেন।

এদিকে আলহাজ্ব সালাহউদ্দিন আহমদ সি আইপির মনোনয়ন লাভের খবর এলাকায় ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক পেকুয়া উপজেলা আ.লীগের নেতাকর্মীরা পেকুয়া চৌমুহুনী থেকে একটি আনন্দ মিছিল বের হয়ে পেকুয়া বাজারে গিয়ে শেষ হয়। পরে এক পথসভা অনুষ্ঠিত হয়।

এসময় যুবলীগ নেতা আজম বলেন, চকরিয়া-পেকুয়ার মানুষ আজ গজবখুরী নেতা জাফর আলমের কবল থেকে মুক্তি পেয়েছে। জাফর আলম এমপি হওয়ার পর থেকে চকরিয়া-পেকুয়ার মানুষ শান্তিতে ছিল না। চকরিয়া-পেকুয়ার মানুষের মাঝে আজ স্বস্তি ফিরিছে। অভিশাপ থেকে মুক্তি পেয়েছে জনগণ। আগামী ৭ জানুয়ারি নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করবো ইনশাআল্লাহ।

পথসভা ও মিছিলে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য এস এম গিয়াস উদ্দিন, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজম খান, সাধারণ সম্পাদক এস এম শাহাদাত হোসেন, যুবলীগ সহ-সভাপতি জিয়াবুল হক জিকু, যুবলীগ নেতা মোহাম্মদ আজম, শ্রমিক লীগ সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন, স্বেচ্ছাসেবকলীগ নেতা ফোরকান এমইউপি, তাতীলীগের সভাপতি মোর্শেদ, সহসভাপতি কায়েম রেজা, ছাত্রলীগ যুগ্ম সম্পাদক পারভেজ সিকদার, ছাতনেতা ফয়সাল, ফারুক আজাদসহ ছাত্রলীগ, যুবলীগ, আ.লীগের নেতাকর্মীরা।

আবার মগনামা ইউপি চেয়ারম্যান ইউনুস চৌধুরী নেতৃত্বে মিছিল ও মোটর শোভাযাত্রা করে।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়নের চিঠি পেয়ে আলহাজ্ব সালাহউদ্দিন আহমদ সিআইপির সাথে মুঠোফোনে এ প্রতিবেদকের কথা হলে তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ আসনে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি ও চকরিয়া-পেকুয়া উপজেলার সকল নেতাকর্মী ও মানুষের প্রতি কৃতজ্ঞতা ব্যক্ত করেছেন।

উল্লেখ্য যে, ১৯৯৬ সালে সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে আলহাজ্ব সালাহ উদ্দিন সি আই পি নৌকা প্রতীক নিয়ে ৫০,৮২৯ ভোট পেয়ে বিএনপির সালাহ উদ্দিন আহমেদ থেকে বিপুল ভোটে পরাজিত হন। পরে ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে একই ভাবে নৌকা প্রতীক নিয়ে ৭৪২৯৭ ভোট পেয়ে আবারও পরাজিত হন তিনি। সর্বশেষ ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে সালাহউদ্দিন আহমদ কারাবন্দি থাকায় তার স্ত্রী অ্যাডভোকেট হাসিনা আহমেদ বিএনপির টিকিটে আওয়ামী লীগের প্রার্থী সালাউদ্দিন আহমদ সিআইপিকে ৩৫ হাজার ৪০১ ভোটে পরাজিত করে এমপি নির্বাচিত হন। সেইবার তিনি পেয়েছিলেন ১২১১১১ ভোট। একে একে তিনবার পরাজিত হলেও তিনি এলাকার জনগণ ও নেতাকর্মীদের ভালোবাসা ও মায়া ছেড়ে মাঠ ছাড়েননি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, কক্সবাজার-১, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন