দ্বাদশ সংসদীয় নির্বাচন

রাঙামাটি আসনে নৌকার প্রার্থী দীপংকর তালুকদার

fec-image

সকল জল্পনা- কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে রাঙামাটি-২৯৯ আসনে নৌকা প্রতীক বাগিয়ে নিয়েছেন, আওয়ামীলীগের বর্ষীয়ান রাজনীতিবিদ, রাঙামাটির বর্তমান সংসদ সদস্য, জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার।

রবিবার (২৬ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে চূড়ান্ত তালিকা অনুযায়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

২৩ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় আসন্ন নির্বাচনের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়।

বর্ষীয়ান রাজনীতিবিদ দীপংকর তালুকদার রাঙামাটি জেলার ২৯৯ জাতীয় সংসদীয় আসনে আওয়ামীলীগের পক্ষে ছয়বার লড়াই করে চারবারের নির্বাচিত সংসদ সদস্য নির্বাচিত হন।

এরমধ্যে একবার করে বিএনপি ও অনিবন্ধিত আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছিলো।

এর আগে রাঙামাটির ২৯৯ আসনে আসন্ন দ্বাদশ সংসদীয় নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনের আগ্রহ প্রকাশ করে দল থেকে দীপংকরসহ ১১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলো।

এমপি দীপংকর বর্তমান জেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্যর দায়িত্ব পালন করছেন।

অভিজ্ঞ এ রাজনীতিবিদ একাদশ জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং একবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন।

এর আগে তিনি ৯৬ সালে উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স এর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দীপংকর তালুকদার, দ্বাদশ সংসদীয় নির্বাচন, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন